ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাবাদার শুনানি ১৯ মার্চ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ১৭ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবাদার শুনানি ১৯ মার্চ

ক্রীড়া ডেস্ক : পেসার কাগিসো রাবাদার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আইসিসির কাছে আপিল করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ১৯ মার্চ হবে আপিলের শুনানি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া তৃতীয় টেস্টে রাবাদা খেলতে পারবেন কি না, তা ঠিক হবে সেদিনই। শুধু তৃতীয় ম্যাচ না, রাবাদাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। ১৯ মার্চ সোমবার দুই ম্যাচের নিষেধাজ্ঞার শুনানি হবে।  

আচরণবিধি ভঙ্গের কারণে এই নিষেধাজ্ঞা পেয়েছেন রাবাদা। লেভেল-টু ধরনের আচরণবিধি ভেঙেছেন প্রোটিয়া পেসার। ঘটনাটা পোর্ট এলিজাবেথ টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের ৫২তম ওভারে। অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথকে আউট করার পর তার গায়ে লাগে রাবাদার কাঁধ। তাতেই ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে রাবাদার নামের পাশে। আগেও পেয়েছিলেন ডিমেরিট পয়েন্ট। সব মিলিয়ে ৮ ‍ডিমেরিট পয়েন্ট পাওয়ায় রাবাদাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ১১ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার জয়ের নায়ক ছিলেন তিনি। তাকে হারিয়ে বড় ধাক্কা হজম করতে হচ্ছে প্রোটিয়াদের। তাইতো তার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

নিউজিল্যান্ডের মাইকেল হেরন রাবাদার তদন্ত কমিশনার। তার ওপরই নির্ভর করছে রাবাদার ভাগ্য। ১৯ মার্চ রাবাদার শুনানি হবে এবং ৪৮ ঘন্টার মধ্যে তদন্তের সিদ্ধান্ত জানাবেন হেরন।  

নিজের নিষেধাজ্ঞার সিদ্ধান্তটি মানতে পারেননি রাবাদা। বলেছেন, ‘আমি যদি বিষয়টি ইচ্ছাকৃতভাবে করতাম তাহলে বিষয়টি মেনে নেওয়া যেত।’ পরবর্তীতে আরো সচেতন থাকার কথা জানিয়ে রাবাদা বলেছেন, ‘আমি আমার দলকে হতাশায় ডুবিয়েছি। আমাকে সামনে এগিয়ে যেতে হবে। আমাকে যদি নিষিদ্ধ করা হয় তাহলে এটা আমার জন্য বড় শিক্ষা হয়ে থাকবে। এটা আমার ভুল এবং এ ভুল যেন পুনরায় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বিষয়টি নিয়ে আমি খুশি নই।’




রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়