ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৫ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

২১ ইনিংস পর সাব্বিরের ফিফটি!

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৩-১৮ ৯:৪০:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৯ ১২:৪৯:০৬ এএম
ফিফটির পথে শট খেলছেন সাব্বির

ক্রীড়া প্রতিবেদক : ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছিলেন অনেক দিন ধরেই। পাচ্ছিলেন না বড় রান। অবশেষে গুরুত্বপূর্ণ একটি ম্যাচেই জ্বলে উঠলেন সাব্বির রহমান। নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে করলেন দারুণ এক ফিফটি। ১৭ আন্তর্জাতিক ইনিংস পর ফিফটি পেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

গত বছরের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৬৬ রান করেছিলেন সাব্বির। এরপর খেলেছেন সাতটি টেস্ট ইনিংস। কিন্তু ফিফটি পাননি একটিতেও। শেষ চারটিতে দুই অঙ্কেই যেতে পারেননি! সর্বোচ্চ রান ৩০।

টেস্টের পাশাপাশি নিজের প্রিয় দুই ফরম্যাটেও রান-খরায় ভুগেছেন সাব্বির। ওয়ানডে ও টি-টোয়েন্টিতেও সাতটি করে ইনিংসে কোনো পঞ্চাশ নেই সাব্বিরের নামের পাশে। এর মধ্যে নিদাহাস ট্রফির প্রাথমিক পর্বে চার ইনিংসে দুটি ৩০ ও ২৭ রানের ইনিংস থাকলেও অন্য দুটি বলার মতো নয়।

অবশেষে আজ ফাইনালে হাসল সাব্বিরের ব্যাট। যেটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। কলম্বোর আর প্রেমাদাসায় টস হেরে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। তামিম ইকবালের সঙ্গে ২৭ রানের উদ্বোধনী জুটি গড়ে লিটন দাস ফেরার পর উইকেটে এসেছিলেন সাব্বির। কিন্তু পরের ১০ বলে বিদায় দেখেন তামিম ও সৌম্য সরকারের। ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে তখন বিপদে দল।

এরপরই সাব্বিরের লড়াই শুরু। প্রথমে পঞ্চম উইকেটে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ৩৫ রানের জুটিতে বিপর্যয় সামাল দেন। ষষ্ঠ উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে গড়েন ৩৬ রানের আরেকটি কার্যকরী জুটি। তার সঙ্গে ভুল বোঝাবুঝিতেই রান আউটে কাটা পড়েন মাহমুদউল্লাহ। 

পরের ওভারে অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরকে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে ৪৩ থেকে পৌঁছে যান ৪৯-এ। পরের বলটা লং অফে ঠেলে পেয়ে যান বহুল কাঙ্ক্ষিত ফিফটি। টি-টোয়েন্টিতে তার চতুর্থ ফিফটি। পরের ওভারে বিজয় শংকরের তিন বলের মধ্যে হাঁকান দুটি ছক্কা।

জয়দেব উনাডকটের বলে বোল্ড হওয়ার আগে ৫০ বলে ৭ চার ও ৪ ছক্কায় খেলেন ৭৭ রানের ঝোড়ো ইনিংস। কোনো টি-টোয়েন্টি ফাইনালে এটি যৌথভাবে চতুর্থ সর্বোচ্চ ইনিংস। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলসের অপরাজিত ৮৫ রান সর্বোচ্চ।

অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে সাব্বিরের ফিফটিই ফাইনালে বাংলাদেশকে এনে দিয়েছে লড়াইয়ের পুঁজি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলেছে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/পরাগ

Walton Laptop
 
   
Walton AC