ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সৌম্য-রুবেলের প্রতি অভিযোগ নেই সাকিবের

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-১৯ ৫:৩১:৪৩ এএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৯ ১১:২২:২৭ এএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : রুবেল হোসেন ও সৌম্য সরকারের করা ইনিংসের শেষ দুই ওভারে বাংলাদেশের থেকে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। তবে এই দুজনের প্রতি কোনো অভিযোগ নেই সাকিব আল হাসানের। বরং সতীর্থদের নিয়ে গর্বিতই বাংলাদেশ অধিনায়ক। 

নিদাহাস ট্রফির ফাইনালে জয়ের জন্য শেষ দুই ওভারে ভারতের দরকার ছিল ৩৪ রান। ৮ বলে ২৯ রানের অতিমানবীয় এক ইনিংস খেলে বাংলাদেশের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়েছেন দিনেশ কার্তিক। রুবেলের করা ১৯তম ওভারে তিনি নেন ২২ রান। শেষ ওভারে ১২ রানের প্রয়োজনে সৌম্য প্রথম পাঁচ বলে দেন ৭ রান। শেষ বলে ৫ রানের প্রয়োজনে ছক্কা হাঁকিয়ে ভারতকে ৪ উইকেটের জয় এনে দেন উইকেটকিপার ব্যাটসম্যান কার্তিক।

শেষ বলের আগে সৌম্যকে কী পরামর্শ দিয়েছিলেন সাকিব? সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘আমি ওকে নির্দিষ্ট কোনো কিছু বলিনি। এসব মুহূর্তে বোলারকে কিছু না বলাই ভালো। আমি শুধু ওকে বলেছিলাম, একটু সময় নিতে। কারণ তাড়াহুড়ো করলে যেটা করার কথা, সেটা করা হয়ে ওঠে না। আমি মনে করি, ও তিন ওভার খুব ভালো বোলিং করেছে। আমি কাউকে দোষ দিতে পারব না। হয়তো দুটি ওভার খারাপ হয়েছে। এটা হতেই পারে। আমি পুরো দলের বোলিং ও ফিল্ডিং নিয়ে গর্বিত।’

শেষ তিন ওভারে ভারতের দরকার ছিল ৩৫ রান। ১৮তম ওভারে মেডেন দিয়ে একটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। এই ওভারে লেগ বাই থেকে আসে ১ রান। রুবেল তার প্রথম তিন ওভারে ১৩ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। ডেথ ওভারে বাংলাদেশের সবচেয়ে কার্যকরী বোলার মনে করা হয় রুবেলকে। ডানহাতি এই পেসারের ওপর বিশ্বাস ছিল বলেই তাকে ১৯তম ওভারে আক্রমণে এনেছিলেন অধিনায়ক। 

‘যখন মুস্তাফিজ সেই অসাধারণ ওভারটি করল, শেষ দুই ওভারে ভারতের প্রয়োজন ছিল ৩৪ রান। প্রথম তিন ওভার যেভাবে বোলিং করেছে তাতে রুবেল আজ আমাদের সেরা বোলার ছিল। ওর ওপর আমার বিশ্বাস ছিল। আমি ভাবছিলাম, রুবেল বাজে বল করলেও হয়তো ১৫ রান দেবে। শেষ ওভারে সৌম্যর জন্য ২০ রান থাকবে, সে হয়তো তখন আত্মবিশ্বাসী থাকবে। এ কারণেই রুবেলকে ১৯তম ওভারে এনেছিলাম’-বলেছেন সাকিব।

তথ্যসূত্র : ক্রিকইনফো। 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge