ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চার বছর পর ভারত সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ২১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার বছর পর ভারত সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক : ২০১৪ সালের কথা মনে আছে? বোর্ডের সঙ্গে দেনা-পাওনা নিয়ে দ্বন্দ্বের কারণে সিরিজের মাঝ পথেই ভারত ছেড়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের ১টি, টি-টোয়েন্টি ম্যাচ ও টেস্ট সিরিজ না খেলেই ভারত ত্যাগ করেছিল ব্রাভো-স্যামি-হোল্ডাররা।

২০১৪ সালের পর আবার ভারত সফরে যাচ্ছে ক্যারিবিয়ানরা। চলতি বছরের শেষ দিকে দুই ম্যাচ টেস্ট, পাঁচ ম্যাচ ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ভারত সফরে যাবে হোল্ডার-স্যামুয়েলসরা। ভারতের সংবাদ মাধ্যমগুলোতে এমন খবরই শোভা পাচ্ছে।

সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি হবে কলকাতার ইডেন গার্ডেনে। এ বিষয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল এর সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি আমরা ইডেন গার্ডেনে আয়োজন করব।’

টেস্ট সিরিজের একটি হবে দিবা-রাত্রির। যা হবে ভারতে অনুষ্ঠিত প্রথম দিবা-রাত্রির টেস্ট। এই টেস্টের ভেন্যু হবে রাজকোট। বিষয়টি জানিয়েছেন ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের একজন কর্মকর্তা। অবশ্য ওয়েস্ট ইন্ডিজ ইতিমধ্যে দুটি দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলেছে। তার একটি দুবাইতে পাকিস্তানের বিপক্ষে। অপরটি ইংল্যান্ডের বিপক্ষে।

ওয়ানডে ম্যাচের ভেন্যুগুলোর মধ্যে রয়েছে মুম্বাই, গোহাটি, কচি, ইন্দোরি ও পুনে।

২০১৪ সালে সিরিজের মাঝ পথে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা চলে যাওয়ায় বিসিসিআই ৪২ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ দাবি করেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে। সেটা নিয়ে অনেক দেন-দরবারের পর ফিরতি সিরিজের মাধ্যমে মীমাংসা হয়। ওই ঘটনার পর ২০১৬ সালে চার ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ও ২০১৭ সালে সীমিত ওভারের সিরিজ খেলতে দুইবার ওয়েস্ট ইন্ডিজ সফর করে ভারত। এবার ভারত সফরে আসতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।




রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়