ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বকাপে থাকবে তো ওয়েস্ট ইন্ডিজ!

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপে থাকবে তো ওয়েস্ট ইন্ডিজ!

ওয়েস্ট ইন্ডিজকে অল্প রানেই বেঁধে ফেলেছে স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক : ২০১৯ বিশ্বকাপে খেলতে পারবে তো ওয়েস্ট ইন্ডিজ? ক্রিস গেইল, মারলন স্যামুয়েলসদের বিশ্বকাপে খেলা যে শঙ্কায় পড়ে গেছে বেশ ভালোভাবেই!

আজ বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাত্র ১৯৮ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ স্কটল্যান্ড জিতলেই তাদের বিশ্বকাপের মূলপর্বের টিকিট নিশ্চিত হয়ে যাবে। আর আগামীকাল জিম্বাবুয়ে দুর্বল সংযুক্ত আরব আমিরাতকে হারালে বিশ্বকাপের টিকিট পাবে তারাও। বাদ পড়ে যাবে ওয়েস্ট ইন্ডিজ।

গ্রুপপর্বে সব ম্যাচেই জেতা ওয়েস্ট ইন্ডিজ ধাক্কা খায় সুপার সিক্সে এসে। প্রথম ম্যাচেই হেরে যায় আফগানিস্তানের কাছে। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে ঘুরে দাঁড়ায় ক্যারিবীয়রা।

এখন ৬ পয়েন্ট নিয়ে সুপার সিক্সের পয়েন্ট টেবিলে সবার ওপরেই আছে ওয়েস্ট ইন্ডিজ। পরের দুটি স্থানে থাকা জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের পয়েন্ট সমান ৫। সমান ৪ পয়েন্ট নিয়ে চার ও পাঁচে আছে আয়ারল্যান্ড ও আফগানিস্তান। সুপার সিক্সে আরব আমিরাত এখনো একটি ম্যাচও জেতেনি। ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপের টিকিট পাবে সুপার সিক্সের সেরা দুই দল।

আজ স্কটল্যান্ড জিতলেই বিশ্বকাপের টিকিট পেয়ে যাবে। ২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১৪ রান তাড়া করে প্রায় জিতেই গিয়েছিল স্কটল্যান্ড। শেষ পর্যন্ত ৩ রানে হারে তারা। আজ তাদের সামনে লক্ষ্য মাত্র ১৯৯ রানের।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ইনিংসের প্রথম বলেই শূন্য রানে ফেরেন গেইল। পরের ওভারে শাই হোপ আউট হলে ওয়েস্ট ইন্ডিজের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ২!

তৃতীয় উইকেটে এভিন লুইস ও স্যামুয়েলসের ১২১ রানের বড় জুটি কক্ষপথে ফিরিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু এ জুটি ভাঙার পরই আবার পথ হারায় তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৮.৪ ওভারে ১৯৮ রানেই অলআউট হয়ে যায় জেসন হোল্ডারের দল। লুইস ৬৬ ও স্যামুয়েলস করেন ৫১ রান। স্কটল্যান্ডের ব্র্যাড হুয়েল ও সাফইয়ান শরীফ নেন ৩টি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় অবশ্য ১২ রানেই ২ উইকেট হারিয়েছে স্কটল্যান্ড।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়