ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন আন্তঃজেলা ও বিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন আন্তঃজেলা ও বিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় বাস্কেটবল প্রতিযোগিতায় সার্ভিসেস দলগুলো অংশ নেয়। তাদের দাপটে জেলা ও বিভাগীয় দলগুলো খুব একটা সুবিধা করতে পারে না। তাই জেলা ও বিভাগীয় দলগুলোর সতন্ত্র প্রতিযোগিতার আবদার ও আক্ষেপ বহুদিনের। এবার তাদের সেই আবদার মেটাতে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুরু হচ্ছে ‘ওয়ালটন প্রথম আন্তঃজেলা ও আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা-২০১৮’।

তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা শুরু হচ্ছে বৃহস্পতিবার। শনিবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর হসপিটাবিলিটি পার্টনার বাংলাদেশ পর্যটন করপোরেশন।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য বুধবার বিকেলে বাংলাদেশ অলিম্পিক ভবনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কমান্ডার এ.কে সরকারসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ওয়ালটন প্রথম আন্তঃজেলা ও বিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় আটটি দল অংশ নেওয়ার কথা থাকলেও বুধবার বিকেল পর্যন্ত ছয়টি দল নিশ্চিত হয়েছে। দলগুলো হলো- ঢাকা, খুলনা, যশোর,  রাজশাহী, চট্টগ্রাম ও চাঁদপুর। এখনো অংশগ্রহণ নিশ্চিত করেনি কুমিল্লা ও দিনাজপুর জেলা। প্রত্যেকটি দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি ও শর্টস দেওয়া হবে।

 



দলগুলোকে দুটি গ্রুপে বিভক্ত করে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা হবে। সেখান থেকে চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল ফাইনাল খেলবে। চ্যাম্পিয়ন দল ৩০ হাজার ও রানার্স-আপ দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এর আগে নেপালে খেলতে যাওয়া যুব বাস্কেটবল দলকে ওয়ালটন গ্রুপ পৃষ্ঠপোষকতা করেছিল। নেপাল থেকে রানার্স-আপ হয়ে ফিরেছিল সেই দল। নেপালে ভালো করায় বাস্কেটবলের সঙ্গে আমরা কাজ করতে উৎসাহী হই। তারই ধারাবাহিকতায় এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করতে যাচ্ছি। এই টুর্নামেন্ট এক প্রকার ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম। কারণ, এখানে কেবল জেলা ও বিভাগীয় দল অংশ নিবে। আশা করছি, এই টুর্নামেন্টের মাধ্যমে ভালো কিছু খেলোয়াড় উঠে আসবে, যারা বাস্কেটবলের পাইপলাইন শক্তিশালী করবে। আমরা এই টুর্নামেন্টের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।’

বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কমান্ডার এ.কে সরকার- বলেন, ‘বৃহস্পতিবার থেকে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে আন্তঃবিভাগ ও আন্তঃজেলা বাস্কেটবল প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ওয়ালটন গ্রুপ। আপনারা জানেন ওয়ালটন শুধু বাস্কেটবলই নয়, সব ধরনের খেলাধুলায়ই তাদের অবদান অনেক। এই প্রতিযোগিতায় আটটি দল অংশ নেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত ছয়টি দল নিশ্চিত হয়েছে। দুটি দল আসবে কি না, সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। রাতের মধ্যে জানা যাবে। দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা হবে। আসলে জাতীয় পর্যায়ের টুর্নামেন্টে সার্ভিসেস দলগুলো অংশ নেয়। সেখানে জেলা ও বিভাগীয় পর্যায়ের খেলোয়াড়রা নিজেদের মেলে ধরতে পারে না। তাদের সেই সুযোগটা দিতেই ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় এই প্রতিযোগিতার আয়োজন করেছি।’

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/আমিনুল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়