ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রথম দিনে লড়লেন কেবল এলগার-ডি ভিলিয়ার্স

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ২২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম দিনে লড়লেন কেবল এলগার-ডি ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে কেপটাউন টেস্টে টস জিতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। ৮৭ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৬ রান তুলে প্রথম দিন শেষ করেছে তারা। ডিন এলগার ১২১ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ৬ রানে অপরাজিত আছেন কাগিসো রাবাদা। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

টস জিতে ব্যাট করতে নেমে ৬ রানেই প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করাম রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান। দ্বিতীয় উইকেটে ৮৬ রান তোলেন এলগার ও হাশিম আমলা। দলীয় ৯২ রানের মাথায় আমলাও আউট হয়ে যান। ৮৭ বল খেলে ৩টি চারে ৩১ রান করেন তিনি। এরপর তৃতীয় উইকেটে এলগার ও ডি ভিলিয়ার্স দলীয় সংগ্রহকে ২২০ রান পর্যন্ত টেনে নেন। এলগারের সঙ্গে ১২৮ রানের জুটি গড়ে ফিরে যান ডি ভিলিয়ার্স। ৯৫ বল খেলে ১০টি চারের সাহায্যে ৬৪ রান করেন তিনি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ২৩৪ রানে ফাপ ‍ডু প্লেসিস, ২৩৬ রানে বাভুমা, ২৪২ রানে ডি কক, ২৫৪ রানে ভারনন ফিলান্ডার ও ২৫৭ রানে আউট হন কেশব মহারাজ। এরপর রাবাদাকে নিয়ে ২৬৬ রান তুলে দিন শেষ করেন ডিন এলগার। ২৫৩ বল খেলে ১৭টি চার ও ১ ছক্কায় ১২১ রানে অপরাজিত আছেন তিনি। এটা তার টেস্ট ক্যারিয়ারের একাদশতম সেঞ্চুরি।

বল হাতে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ৪টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন জস হাজলেউড। ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও মিশেল মার্শ।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৮/আমিনুল 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়