ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রতিষ্ঠাতা সভাপতির মৃত্যুতে রোলার স্কেটিং ফেডারেশনের শোক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ২৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিষ্ঠাতা সভাপতির মৃত্যুতে রোলার স্কেটিং ফেডারেশনের শোক

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাবেক সভাপতি কামরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছে রোলার স্কেটিং ফেডারেশন। আজ শুক্রবার এক শোক বার্তা পাঠানো হয় ফেডারেশনের পক্ষ থেকে।

কামরুল ইসলাম১৯৯৫-১৯৯৬ এবং ২০০১-২০০৭ পর্যন্ত দুই মেয়াদে ৮বছর বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি ছিলেন। তার একক উদ্যোগে ১৯৯৪ সালে গঠিত হয় বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন। তিনি বাংলাদেশ দলের নেতৃত্বে নয়া দিল্লিতে দুটি রোলার স্কেটিং প্রতিযোগিতায় অংশ নেন। তার নেতৃত্বে ১৯৯৪ এবং ইনচিয়ন কোরিয়া, ১৯৯৭ সালে উভয় প্রতিযোগিতায় বাংলাদেশ স্বর্ণপদক জিতেছে।

কামরুল ইসলাম বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ছিলেন (১৯৮০-১৯৮২)। তিনি ১৯৫৮ ও ১৯৬২ সালে দুইবার মশাল বহন করেন। পূর্ব পাকিস্তানের অলিম্পিকে দ্রুততম ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। এছাড়াও তিনি ১৯৫৮ সালে অ্যাথলেটিকস এবং ঢাকা বিশ্ববিদ্যায়ের ফুটবল থেকে ১৯৫৯ সালে বিশ্ববিদ্যালয় নীল সম্মননা লাভ করেন। ১৯৫৮ থেকে ১৯৬২ সাল পর্যন্ত তিনি আজাদ স্পোর্টিং ক্লাবের নিয়মিত ফুটবল খেলোয়াড় ছিলেন।

কামরুল ইসলাম ১৯৭৯ সালের ঢাকা ক্যাপিটাল লায়ন ক্লাবের সভাপতি ছিলেন এবং সিআরপি, গুলশান সোসাইটি, অফিসার্স ক্লাব ঢাকা ইত্যাদি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। কর্মজীবনে তিনি ইপিআইডিসি, বিসিইইসি, আইএফডিসি-ইউএসএআইডি, হার্টেক্স ফাউন্ডেশন বিশ্ব ব্যাংকের প্রকল্প পরিচালক প্রতিষ্ঠাতা এবং পরবর্তীতে কয়েকজন স্থানীয় সমবায়দের জন্য উপদেষ্টা হিসেবে কাজ করেন।

খ্যাতিমান এই অ্যাথলেট ও ক্রীড়া সংগঠক দীর্ঘ ৯ বছর অসুস্থ্য থাকার পর গত ৮ মার্চ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র ও কন্যা সন্তান রেখে গেছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়