ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শেষ দল হিসেবে বিশ্বকাপের টিকিট পেল আফগানিস্তান

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ২৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ দল হিসেবে বিশ্বকাপের টিকিট পেল আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপে খেলবে ১০ দল।  বাছাইপর্বের লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজসহ ৯টি নির্ধারিত হয়েছিল আগেই। আজ ‍সুপার সিক্সের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে স্বপ্নের বিশ্বকাপের টিকিট পেল উপমহাদেশের দল আফগানিস্তান।

হারারেতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০৯ রান করেছিল আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে মোহাম্মদ শাহজাদের ফিফটিতে ভর করে ৫ বল হাতে রেখেই ৫ উইকেটে জয় তুলে নিয়েছে আফগানরা।

বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিতে নিজেদের পারফরম্যান্সের সঙ্গে ভাগ্যের ছোঁয়া ছিল আফগানদের। বাছাইপর্বের শুরুতেই স্কটল্যান্ড আর স্বাগতিক জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষে হারে ছিটকে পড়ার শঙ্কা তৈরি হয়েছিল তাদের। কিন্তু সেই তারাই শক্তিশালী আয়ারল্যান্ডেকে হারিয়ে ফাইনালের টিকিট যোগাড় করে ফেললো।

নিজেদের শক্তিশালী বোলিংয়ে প্রথমে ব্যাট করা আয়ারল্যান্ডেকে ৭ উইকেটে ২০৯ রানের বেশি করতে দেয়নি আফগানরা। আইরিশদের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন পল স্টার্লিং। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন কেভিন ও’ব্রায়ান। আর ৩৬ রান আসে নায়ল ও’ব্রায়ানের ব্যাট থেকে।



আফগানিস্তানের হয়ে ৩টি উইকেট নেন রশিদ খান। ২টি উইকেট পান দৌলত জাদরান।

২১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেশ বুঝে শুনেই এগিয়েছে আফগানরা। দুই ওপেনার মোহাম্মদ শাহজাদের ৫৪ আর গুলবাদিন নাইবের ৪৫ রানের ইনিংসই মূলত তাদের জয়ের ভীত গড়ে দেয়। তাদের সঙ্গে অধিনায়ক আসগর স্টানিকজাইয়ের ২৯ বলে হার না মানা ৩৯ রানের ইনিংসে ভর করে জয়ের বন্দরে নোঙর করে যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান।  




রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়