ঢাকা, সোমবার, ৫ ভাদ্র ১৪২৫, ২০ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

৫২৯ রানে থামল ওয়ালটন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১১ ১০:১০:২৪ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-১২ ১২:১০:২৮ এএম

ক্রীড়া ডেস্ক : সাদমান ইসলাম ও সাইফ হাসানের অসাধারণ ব্যাটিং দৃঢ়তায় প্রথম দিনে ৩ উইকেট হারিয়ে ২৪৯ রান তোলে ওয়ালটন সেন্ট্রাল জোন। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আজ বুধবার দ্বিতীয় দিনে মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে ভর করে সবকটি উইকেট হারিয়ে দলীয় ৫২৯ রানে থামে ওয়ালটন।

সংক্ষিপ্ত স্কোর : ওয়ালটন সেন্ট্রাল জোন : ৫২৯/৯ (১৭৪.১ ওভার)| সাইফ ৯৪, সাদমান ১০৭, মার্শাল আইয়ুব ১৩২, তানভীর হায়দার ৪৬ এবং মোশাররফ হোসেন রুবেল ৮৩*।

দলীয় ৫২৯ রানে থামল ওয়ালটন: সাইফ হাসান ও সাদমান সালমানের ২০০ রানের উদ্বোধনী জুটিতে ওয়ালটন সেন্ট্রাল জোনের শুরুটা ছিল অসাধারণ।  সাদমানের সেঞ্চুরির পর আজ দ্বিতীয় দিনে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ষষ্ঠ সেঞ্চুরির দেখা পান মার্শাল আইয়ুব। আর শেষ দিকে আজ মোশাররফ হোসেনের অপরাজিত ৮৩ রানের ইনিংস ভর করে নর্থ জোনের বিপক্ষে ৫২৯ রানের বড় পুঁজি পেয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

 

সাজঘরে ফিরলেন মার্শাল আইয়ুব: প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ষষ্ঠদশ সেঞ্চুরির পর ফিরলেন মার্শাল আইয়ুব। চতুর্থ অবস্থানে ব্যাট করতে নেমে আজ চা বিরতির আগেই সেঞ্চুরির দেখা পান অভিজ্ঞ এ ব্যাটসম্যান। এরপর মার্শাল থেমেছেন ব্যাক্তিগত ১৩২ রানে। ২১০ বল মোকাবিলা করে ১৪ চার ও ১ ছক্কায় এ ইনিংস খেলে আরিফুল হকের বলে জুনায়েদ সিদ্দিকের হাতে ধরা পড়েন তিনি।

চা বিরতি পর্যন্ত ওয়ালটন : প্রথম সেশনে দ্রুত ‍দুটি উইকেট হারালেও পরের সেশনে মাত্র ১টি উইকেট হারিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। আউট হয়েছেন তানভীর হায়দার। চা বিরতি পর্যন্ত ওয়ালটন সেন্ট্রাল জোনের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৪২৫ রান। মার্শাল আইয়্যুব ১২৮ রানে অপরাজিত আছেন। এটা তার প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠদশ সেঞ্চুরি। 

ফিরলেন তানভীর : দলীয় ৩৬৬ রানের মাথায় সাজঘরে ফিরেছেন তানভীর হায়দার। ব্যক্তিগত ৪৬ রানের মাথায় সানজামুল ইসলামের বলে এলবিডব্লিউ হন তিনি। যাওয়ার আগে মার্শালের সঙ্গে ষষ্ঠ উইকেটে ১০৮ রানের কার্যকরী জুটি গড়ে যান। 

মধ্যাহ্ন বিরিত পর্যন্ত ওয়ালটন : সকালে দ্রুত দুই উইকেট হারালেও এরপর ‍ঘুরে দাঁড়িয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। মার্শাল আইয়্যুব ও তানভীর মিলে ষষ্ঠ উইকেটে ৬৮ রান সংগ্রহ করেছেন। তাতে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ওয়ালটন সেন্ট্রাল জোনের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ৩২৬। মার্শাল ৬৫ ও তানভীর ২৫ রানে ব্যাট করছেন।



৩০০ রান পেরিয়ে ওয়ালটন : সকালে দ্রুত দুটি উইকেট হারানোর পর আলোক স্বল্পতায় কিছুক্ষণ খেলা বন্ধ থাকার পর আবার খেলা শুরু হয়েছে। মার্শাল আইয়্যুব ও তানভীর হায়দার দলীয় সংগ্রহকে ৩০০ পার করেছেন। মার্শাল তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। তাকে যোগ্য সহায়তা দিচ্ছেন তানভীর। 


আলোক স্বল্পতা ও দ্রুত উইকেট পতন : বুধবার সকালে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। ৪.৩ ওভার খেলা হওয়ার পরই আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। তার আগে দ্রুত ২টি উইকেট হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। ৯২ তম ওভারে আরিফুল হক চতুর্থ ও ষষ্ঠ বলে মাহমুদউল্লাহ রিয়াদ ও ইরফান শুক্কুরকে ফেরান। রিয়াদ ২৬ রান করতে পারলেও ইরফান আউট হন ডাক মেরে। 
 
মঙ্গলবার সাদমান ইসলাম ১০৭ ও সাইফ হাসান ৯৪ রান করেন। উদ্বোধনী জুটিতে তারা দুজন ২০০ রান তোলেন। তাতে দুর্দান্ত সূচনা পায় ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম দিনের শেষ বিকেলে অবশ্য দ্রুত তিনটি উইকেট হারায় তারা। এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও মার্শাল আইয়্যুব অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন।
 


৩ রাউন্ড শেষে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। ঘুরে দাঁড়াতে হলে এই রাউন্ডে জয়ের বিকল্প নেই তাদের। সাদমান ও সাইফ ঘুরে দাঁড়ানোর পথটি তৈরি করে দিয়েছেন। বাকিদের কাজ হবে এখন সেটিকে এগিয়ে নিয়ে যাওয়া।



রাইজিংবিডি/ঢাকা/১১ এপ্রিল ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton