ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

১৪৪ ধারা অমান্য করে সংঘর্ষ, নিহত ১

মো. মনিরুল ইসলাম টিটো : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৮:৩৮:২৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৬ ১:৫৮:৪৮ পিএম
Walton AC

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সদরপুরের কৃষ্ণপুর বাজারে প্রশাসনের জারি করা ১৪৪ ধারা অমান্য করে দুই গ্রুপের সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন পুলিশ উপপরিদর্শক, একজন সহকারী উপপরিদর্শকসহ নয় পুলিশ সদস্য। এ সময় পুলিশের একটি পিকআপ ভ্যানের গ্লাস ভাঙচুর করা হয়।

নিহতের নাম মো. মান্নান সিকদার (৫০)। তিনি নগরকান্দা উপজেলার রাধানগর গ্রামের মোহাম্মদ আলীর পুত্র।

স্থানীয়রা জানান, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান বিল্লাল ফকির পক্ষের সাথে স্বতন্ত্র এক সংসদ সদস্যসমর্থিত আকতারুজ্জামান তিতাসের পক্ষের পূর্বে থেকেই বিরোধ ছিল। কৃষ্ণপুর বাজারের ইজারাকে কেন্দ্র করে রোববার বিকেলে উভয় পক্ষ দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনার জেরে সোমবার সকালে উভয় পক্ষ ওই বাজারে ফের সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ৫০/৬০টি দোকানঘর ও বাজার সংলগ্ন কয়েকটি বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। সংঘর্ষে মান্নান সিকদার নিহত হন। এ সময় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

সদরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী নিহত হওয়ার খবর নিশ্চিত করে জানান, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।



তিনি জানান, সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশের উপপরিদর্শক মো. আক্কাস আলী শেখ, আবুল কালাম আজাদ ও লুৎফর রহমান, সহকারী উপপরিদর্শক সাইফুর রহমান, মেহেদী হাসান, মো. জাকির হোসেন ও মো. দেলোয়ার হোসেন এবং কনস্টেবল বিপ্লব ও আলামীন আহত হন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, রোববার সংঘর্ষের পর থেকেই বাজার রক্ষায় পুলিশ বাজারে মোতায়েন ছিল। সকালে উভয় পক্ষের কয়েকশত উত্তেজিত জনতা বাজারে প্রবেশ করে সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল হাসান জানান, রোববার সংঘর্ষের পর থেকেই কৃষ্ণপুর বাজারে প্রশাসনের পক্ষ থেকে সোমবার বিকেল পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। সংঘবদ্ধ উত্তেজিতরা ১৪৪ ধারা ভঙ্গ করে বাজারে প্রবেশ করলে পুলিশ তাদের প্রতিহত করে।

প্রয়োজনে ১৪৪ ধারা অব্যাহত থাকবে বলে জানান সাইফুল হাসান।



রাইজিংবিডি/ফরিদপুর/১৬ এপ্রিল ২০১৮/মো. মনিরুল ইসলাম টিটো/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge