ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সিদ্ধান্ত বদলাবেন না ইনিয়েস্তা, বার্সা ছাড়বেন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৪:৫৪:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৬ ৫:০১:৪২ পিএম

ক্রীড়া ডেস্ক : এএস রোমার কাছে ফিরতি লেগে হেরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় বার্সেলোনাকে। বার্সার এমন বিদায় মানতে পারেননি সমর্থকরা। মানতে পারেননি আন্দ্রেস ইনিয়েস্তাও। তিনি হারের পর পরই জানিয়ে দিয়েছিলেন এটাই তার শেষ চ্যাম্পিয়নস লিগ।

তখনই গুঞ্জন ডালপালা মেলেছিল। তাহলে কী ইনিয়েস্তা অবসরে যাচ্ছেন? নাকি বার্সা ছাড়বেন? সেই গুঞ্জনে ঘি ঢেলে দিলেন ইনিয়েস্তা নিজেই। জানিয়েছেন তার অবসর কিংবা বার্সেলোনা ছাড়ার ক্ষণ গণনা শুরু হয়ে গেছে। সমর্থকদের ভালোবাসা সত্ত্বেও সিদ্ধান্ত বদলাবেন না তিনি।

তবে কবে বার্সা থেকে অবসর ঘোষণা করবেন সে বিষয়ে কিছুই জানাননি। ধারণা করা হচ্ছে ২২ এপ্রিল কোপা দেল রে’র ফাইনাল শেষেই ঘোষণা দিতে পারেন তিনি। সেটাই হতে পারে কাতালানদের হয়ে তার শেষ ম্যাচ।

বার্সা ছাড়ার ক্ষণ গণনার বিষয়ে ইনিয়েস্তা বলেন, ‘আমি জানি ভবিষ্যত সম্পর্কে আমি কী সিদ্ধান্ত নিতে যাচ্ছি। সমর্থকরা আমার প্রতি যে ভালোবাসা ও আবেগ দেখিয়েছে সেটার জন্য আমি কৃতজ্ঞ। তবে তাদের সেই ভালোবাসা ও আবেগ আমার সিদ্ধান্তকে বদলে দিতে পারবে না।’

তার এমন মন্তব্য বিপরীতে যাচ্ছে বার্সার সঙ্গে করা তার চুক্তির। গেল বছরের অক্টোবরে তিনি কাতালানের ক্লাবটির সঙ্গে আজীবনের জন্য চুক্তি করেছেন। তবে তিনি হয়তো জাভিয়ের মাসচেরানোদের মতো চীনে চাইনিজ সুপার লিগে খেলতে পারেন। গুঞ্জন শোনা যাচ্ছে চাইনিজ সুপার লিগে প্রতি মৌসুমের জন্য তিনি ৩০ মিলিয়ন ইউরো করে পাবেন। তিয়ানজিন কোয়ানজিয়ান নামের ক্লাবটি তাকে দলে ভেড়াতে লড়াই করছে।

৩৩ বছর বয়সী ইনিয়েস্তার জন্য রাশিয়া বিশ্বকাপই হবে শেষ আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton