ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিশ্ব একাদশের বিপক্ষে উইন্ডিজের অধিনায়ক ব্রাফেট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৭ ৫:১৭:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৭ ৫:১৭:৫৭ পিএম
কার্লোস ব্রাফেট

ক্রীড়া ডেস্ক : বিশ্ব একাদশের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ক্যারিবীয় দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার কার্লোস ব্রাফেট।

আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দুই স্টেডিয়াম। মূলত স্টেডিয়াম দুটির সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি। ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে।

মঙ্গলবার ঘোষিত ১৩ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন আন্দ্রে রাসেল। এই অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০১৬ সালের আগস্টে, ভারতের বিপক্ষে।

ডোপিং-আইন লঙ্ঘনের অপরাধে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার পর থেকে দারুণ ফর্মে আছেন রাসেল। এখন খেলছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে। সোমবার মাত্র ১২ বলে ৬ ছক্কায় ৪১ রানের টর্নেডো ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

ক্রিস গেইল, এভিন লুইসের মতো বিধ্বংসী ব্যাটসম্যানও আছেন দলে। সম্প্রতি পাকিস্তান সফরে খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেওয়া জেসন মোহাম্মদের দলে জায়গা হয়নি। সেই সফরে খেলা দিনেশ রামদিন, কেমো পল, রায়াদ এমরিট জায়গা ধরে রেখেছেন।

ওয়েস্ট ইন্ডিজের নির্বাচকদের চেয়ারম্যান কোর্টনি ব্রাউন এক বিবৃতিতে বলেছেন, 'আমরা দলে ফেরা সেসব খেলোয়াড়দের স্বাগত জানাচ্ছি, যারা পাকিস্তান সফরে ছিল না। আন্দ্রে রাসেল ফেরায় আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস, সাদা বলের ক্রিকেটে সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।'

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক এউইন মরগান। পুরো দল এখনো ঘোষণা করা হয়নি। বিশ্ব ক্রিকেটের বড় বড় তারকা দলে থাকবেন বলে আশা করা হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ দল : কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।




রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৮/পরাগ/আমিনুল

Walton Laptop
 
     
Walton