ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আঞ্চলিক ক্রিকেট একাডেমি চালুর সিদ্ধান্ত বিসিবির

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আঞ্চলিক ক্রিকেট একাডেমি চালুর সিদ্ধান্ত বিসিবির

ক্রীড়া প্রতিবেদক : তৃণমূল থেকে ক্রিকেটার বের করে আনতে আঞ্চলিক ক্রিকেট একাডেমি চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের দাবি অনেক দিনের। জেলা ক্রীড়াসংস্থায় যারা দায়িত্ব পালন করছেন তাদের অভাব-অভিযোগের শেষ নেই। তৃণমূলের ক্রিকেটে জোর দেবে বিসিবি, গঠন করবে আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশন- নির্বাচনে তফসিলে এমন আশ্বাসই দিয়েছিলেন বিসিবির সভাপতি।

আজ পরিচালনা পরিষদের সভা থেকে বের হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন, বহুচর্চিত বিষয়টি অর্থাৎ আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশন গঠনের খুব কাছে বিসিবি। সামান্য কিছু বিষয় যোগ করার জন্য ১৫ দিন সময় দেওয়া হয়েছে সংশ্লিষ্ট কর্তাদের। অ্যাসোসিয়েশনের পাশাপাশি আঞ্চলিক ক্রিকেট একাডেমি চালুর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

নাজমুল হাসান বলেছেন, ‘আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশন নিয়ে আমরা আজ কথা বলেছিলাম। ওটার সব আলোচনা শেষ হয়ে গেছে। আজকে যদি ড্রাফট কপিটা হাতে পেতাম তাহলে আজই ফাইনাল হয়ে যেত। তারপরও আমরা ১৫ দিন সময় দিয়েছি, দুই সপ্তাহের মধ্যে ফাইনাল প্রস্তাব আসবে এবং আমরা এটা অনুমোদন দেব। আশা করছি, ১ মাসের মধ্যে সমস্ত কার্যক্রম শুরু করতে পারব।’

‘আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের যে ড্রাফট প্রস্তাব করা হয়েছে, সেটাতে একাডেমির কথা লিখা ছিল না। আমরা বলেছিল আমরা অ্যাসোসিয়েশনের সাথে সাথে একাডেমিও করতে চাচ্ছি। যেমন ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা এ সমস্ত জায়গায় যদি একাডেমি করে ফেলি, তাহলে এখানে এত চাপ পড়ে না। যদি একাডেমি ওখানে করে ফেলি তাহলে আরো খেলোয়াড় ওখান থেকে বেরিয়ে আসার সম্ভাবনা থাকবে। সব চাপ এখানে পড়বে না’- যোগ করেন নাজমুল হাসান।

তৃণমূলের ক্রিকেটকে জাগিয়ে তুলে দেশের ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে এর সুবিধা পেতে আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশন গঠনের কোনো বিকল্প নেই। বিসিবি সভাপতির আশ্বাস, ৩০ দিনের মধ্যেই কাজ শুরু করতে পারবে আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়