ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দ্রুতই ফিরলেন তানবীর

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৯, ২০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 দ্রুতই ফিরলেন তানবীর

রাজশাহীতে শেষ দিনের রোমাঞ্চ শুরু। ছবি: কবির তুহিন

ক্রীড়া প্রতিবেদক : বিসিএলের পঞ্চম রাউন্ডে রাজশাহীতে শেষ দিনের সম্ভাব্য ৭০ ওভার বাকি থাকতে ওয়ালটন সেন্ট্রাল জোনকে ৩৭৪ রানের লক্ষ্য দিয়েছে প্রাইম ব্যাংক সাউথ জোন।

স্কোরওয়ালটন সেন্ট্রাল জোন: ১৩৮/৪ (৪৮ ওভার)।

দ্রুতই ফিরলেন তানবীর: বেশিক্ষণ টিকতে পারেননি তানবীর হায়দার। ১৫ বলে ৩ রান করে আব্দুর রাজ্জাকের বলে বোল্ড হয়েছেন তিনি। তখন ১৩৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে ওয়ালটন সেন্ট্রাল জোন।

মজিদের ফিফটি: ব্যক্তিগত ৪৫ থেকে আব্দুর রাজ্জাককে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেছেন আব্দুল মজিদ। ৭৯ বলে পঞ্চাশ করতে ৫টি চারের সঙ্গে ২টি ছক্কা হাঁকান তিনি।

মার্শালের বিদায়: উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি মার্শাল আইয়ুব। ৪৫ বলে ১৬ রান করে আব্দুর রাজ্জাকের শিকার হয়েছেন তিনি। ওয়ালটন সেন্ট্রাল জোনের স্কোর তখন ৩ উইকেটে ১২২।  

শতরান ছাড়াল ওয়ালটন: ৩৬তম ওভারের প্রথম বলে নাঈম হাসানকে ছক্কা হাঁকালেন আব্দুল মজিদ। এই ছক্কায় ওয়ালটনের স্কোর ১০০ থেকে হয়ে গেল ১০৬, ২ উইকেট হারিয়ে। তখন মজিদ ২৯ ও মার্শাল আইয়ুব ১২ রান নিয়ে ব্যাটিংয়ে। 

ফিরে গেলেন সাইফও: ভালো শুরুর পর সাদমান ইসলামের বিদায়ের পর ফিরে গেছেন আরেক ওপেনার সাইফ হাসানও। আব্দুর রাজ্জাকের বলে নুরুল হাসানের হাতে স্টাম্পড হওয়ার আগে সাইফ করেছেন ৪৩। ওয়ালটন সেন্ট্রাল জোনের স্কোর তখন ২ উইকেটে ৭৬। আব্দুল মজিদের সঙ্গে নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়েছেন মার্শাল আইয়ুব।

ভালো শুরুর পর সাদমানের বিদায়: বড় লক্ষ্য তাড়ায় দলকে ভালো শুরু এনে দেওয়ার পর ফিরেছেন সাদমান ইসলাম। কামরুল ইসলাম রাব্বীর বলে আউট হওয়ার আগে ১৮ রান করেছেন সাদমান। ওয়ালটন সেন্ট্রাল জোনের স্কোর তখন ১ উইকেটে ৪৬ রান। সাইফ হাসানের সঙ্গে নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়েছেন আব্দুল মজিদ। 

ওয়ালটন সেন্ট্রাল জোনের লক্ষ্য ৩৭৪: ৮ উইকেটে ৪৮৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে প্রাইম ব্যাংক সাউথ জোন। প্রথম ইনিংসে ১১১ রানের ঘাটতি পুষিয়ে প্রাইম ব্যাংকের লিড ৩৭৩। শেষ দিনের সম্ভাব্য ৭০ ওভারে জয়ের জন্য ওয়ালটন সেন্ট্রাল জোনকে করতে হবে ৩৭৪ রান।

দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে ১০২ রানে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন। তার ১০৭ বলের ইনিংসে ছিল ১০টি চার ও ৪টি ছক্কার মার। ওয়ালটনের স্পিনার মোশাররফ হোসেন রুবেল ১১০ রানে নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। আবু হায়দার রনি ও তানবীর হায়দার পেয়েছেন ২টি করে উইকেট। 

এবার নাঈমকে ফেরালেন রনি: শেষ দিনে দ্বিতীয়বারের মতো প্রাইম ব্যাংক শিবিরে আঘাত হেনেছেন আবু হায়দার রনি। তার বলে আব্দুল মজিদকে ক্যাচ দিয়ে ফিরেছেন নাঈম হাসান (৪৩)। নাঈম অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার পরই ৪৮৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে প্রাইম ব্যাংক।



মোসাদ্দেকের সেঞ্চুরি: দুই দিন আগে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন। জবাবটা ব্যাট হাতেই দিলেন মোসাদ্দেক হোসেন। বিসিএলের পঞ্চম রাউন্ডে সেঞ্চুরি করেছেন ডানহাতি ব্যাটসম্যান। ৯৭ থেকে আবু হায়দার রনিকে চার হাঁকিয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার নবম সেঞ্চুরি। 

শুরুতেই রনির আঘাত: শেষ দিনের চতুর্থ ওভারেই জিয়াউর রহমানকে আউট করেছেন আবু হায়দার রনি। সাইফ হাসানকে ক্যাচ দেওয়ার আগে জিয়া করেছেন ২৫। নতুন ব্যাটসম্যান হিসেবে মোসাদ্দেক হোসেনের সঙ্গে যোগ দিয়েছেন নাঈম হাসান।

শেষ দিনের রোমাঞ্চ শুরু: প্রথম ইনিংসে প্রাইম ব্যাংককে ১৯১ রানে অলআউট করে ওয়ালটন তুলেছিল ৩০২ রান। প্রথম ইনিংসে ১১১ রানের লিড পেয়েছিল ওয়ালটন। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৩৪৮ রান নিয়ে বৃহস্পতিবার তৃতীয় দিন শেষ করে প্রাইম ব্যাংক। ৪ উইকেট হাতে নিয়ে ২৩৭ রানে এগিয়ে থেকে আজ শেষ দিন শুরু করেছে প্রাইম ব্যাংক। জিয়াউর রহমান ১৭ ও মোসাদ্দেক হোসেন ২২ রান নিয়ে ব্যাটিংয়ে নেমেছেন।

শেষ দিনে দুই দলেরই জয়ের সম্ভাবনা আছে। আবার ম্যাচ ড্রও হতে পারে। রোমাঞ্চকর শেষ দিনের শেষ পর্যন্ত কোনটা হয়, সেটাই এখন দেখার।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়