ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেষ হচ্ছে আর্সেনালের ২২ বছরের অধ্যায়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ২০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ হচ্ছে আর্সেনালের ২২ বছরের অধ্যায়

ক্রীড়া ডেস্ক: নাগোয়া গ্রাম্পাস এইট থেকে ১৯৯৬ সালে ইংলিশ লিগের ক্লাব আর্সেনালে যোগ দিয়েছিলেন আর্সেন ওয়েঙ্গার।

এরপর থেকে তার অধীনেই এখন পর্যন্ত খেলছে গানাররা। তবে এবারের মৌসুমে শেষ অ্যামিরেটস স্টেডিয়ামের ক্লাবটি ছাড়ার ঘোষণা দিয়েছেন ওয়েঙ্গার। আর এর মধ্য দিয়ে আর্সেনালে তার ২২ বছরের ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে যাচ্ছে।

ইংলিশ লিগে নিজেদের শেষ ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে আর্সেনাল। ওই হারের পর অনেকটাই ক্ষুব্ধ ওয়েঙ্গার। তাই মৌসুম শেষেই ক্লাব ছাড়া ঘোষণা দিয়েছেন তিনি। ইংলিশ লিগে ৩৩ ম্যাচ শেষে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আর্সেনাল। টেবিলের সেরা চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্নও অনেকটা অসম্ভব হয়ে পড়েছে দলটির।

দীর্ঘদিনের আস্থার ঠিকানা আর্সেনাল ছাড়া প্রসঙ্গে ক্লাবের অফিসিয়াল ওযেবসাইট ওয়েঙ্গার বলেন, ‘ক্লাবের সঙ্গে আলোচনা ও সতর্ক বিবেচনার পর মনে হচ্ছে; এই মৌসুম শেষ সরে দাঁড়ানোর জন্য এটাই আমার সঠিক সময়। এই ক্লাবের হয়ে অনেকগুলো স্মরনীয় বছর কাটানোর সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ। আমি আমার প্রতিজ্ঞা ও একাগ্রতা দিয়ে ক্লাবটিকে পরিচালনা করেছি। আমি স্টাফ, খেলোয়াড়, পরিচালক এবং বিশেষ করে এই ক্লাবের সমর্থকদের ধন্যবাদ দিতে চাই। এই ক্লাবের প্রতি আমার ভালোবাসা ও সমর্থন চিরদিন থাকবে।’

আর্সেনালের হয়ে দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ারে ৩টি ইংলিশ লিগ শিরোপা জিতেছেন ওয়েঙ্গার। সেই সঙ্গে মর্যাদার এফএ কাপের শিরোপা জিতেছেন ৭টি। তবে ক্লাবের হয়ে বর্তমান সময়টি খুব একটা ভালো যাচ্ছে না তার। তাই ২২ বছরের ক্যারিয়ারে ইতি টানার এখনই যথার্থ মনে করছেন ফরাসি এ কোচ।

 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়