ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মাশরাফি যদি টেস্ট খেলতে চায়, তাহলে খেলবে’

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মাশরাফি যদি টেস্ট খেলতে চায়, তাহলে খেলবে’

মিনহাজুল আবেদিন নান্নু ও মাশরাফি বিন মুর্তজা

ক্রীড়া ডেস্ক : টি-টোয়েন্টি ক্রিকেট ছেড়েছেন বছর পেরিয়ে গেল। টেস্ট খেলছেন না তারও বেশ আগে থেকে। শুধুই ওয়ানডে খেলেন মাশরাফি বিন মুর্তজা। ওয়ানডে দলের অধিনায়ক তিনি। একটি মাত্র ফরম্যাটে খেলায় বছরের অধিকাংশ সময়ই আন্তর্জাতিক ম্যাচের বাইরে থাকতে হচ্ছে তাকে। এই যেমন চলতি বছর সবশেষ জানুয়ারি মাসে ত্রিদেশীয় সিরিজে খেলেছিলেন। এরপর বাংলাদেশ নিদাহাস ট্রফিতে খেলেছে। টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়ায় খেলা হয়নি তার। 

জুনে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল। কিন্তু সেটা পরিবর্তিত হয়ে টি-টোয়েন্টি সিরিজে পরিণত হয়েছে। সে কারণে সেখানেও খেলা হচ্ছে না অভিজ্ঞ মাশরাফির। সম্প্রতি গুঞ্জন উঠেছিল টেস্টে তার ফেরা নিয়ে। মাশরাফিকে কী টেস্ট ক্রিকেটে সুযোগ দেওয়া হবে? এ বিষয়ে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছে এটা সম্পূর্ণ মাশরাফি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যাপার। মাশরাফি যদি খেলতে চায়, তাহলে খেলবে। তবে নান্নু চাচ্ছেন মাশরাফি টি-টোয়েন্টিতে ফিরুক।

মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘এটা পুরোপুরি ওর এবং বিসিবির ব্যাপার। আমাদের যেটা নির্দেশ দেওয়া হবে ওভাবে আগাবো। মাশরাফি যদি টেস্ট খেলতে চায়, তাহলে খেলবে। কিন্তু আমরা চাচ্ছি, টি-টোয়েন্টিতে ও ফিরুক, ওখানে ওকে আমাদের বেশি দরকার। একটা প্লেয়ার একটা ফরম্যাট থেকে রিটায়ার হয়ে গেলে সেটা বাদ দিয়ে চিন্তা করতে হয়। তারপরও ও ফিরতে চাইলে ওর পারফরম্যান্স চিন্তা করে বিবেচনা করা হবে।’




রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়