ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বৃথা গেল উইলিয়ামসন-রশিদের প্রচেষ্টা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃথা গেল উইলিয়ামসন-রশিদের প্রচেষ্টা

ক্রীড়া ডেস্ক : চেন্নাই সুপার কিংসের ছুড়ে দেওয়া ১৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শূন্য রানেই রিকি ভুইকে হারায় হায়দরাবাদ। ১০ রানের মাথায় মানিষ পান্ডেও ডাক মেরে ফিরে যান। ২২ রানের মাথায় দীপক হুদা ব্যক্তিগত ১ রানে সাজঘরে ফেরেন। তাতে হায়দরাবাদ পড়ে যায় বিপাকে।

সেখান থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও সাকিব আল হাসান। ৪৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন সাকিব-উইলিয়ামসন। দলীয় ৭১ রানের মাথায় সাকিব আল হাসানও আউট হয়ে যান। ১৯ বল খেলে ২ চার ও ১ ছক্কায় ২৪ রান করেন তিনি। পঞ্চম উইকেটে ঘুরে দাঁড়ায় অরেঞ্জ আর্মিরা। উইলিয়ামসন-ইউসুফ পাঠানের এই জুটিতে ৭৯ রান আসে। ১৮ ওভারের শেষ বলে আউট হয়ে যান উইলিয়ামসন। ৫১ বলে ৫টি চার ও ৫ ছক্কায় ৮৪ রান করে যান তিনি।

এরপর ইউসুফ পাঠানও বেশিক্ষণ টিকতে পারেননি। দলীয় ১৫৭ রানের মাথায় শার্দুল ঠাকুরের একটি স্লো বলে রায়নার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। তার ব্যাট থেকে ২৭ বলে ১ চার ও ৪ ছক্কায় আসে ৪৫ রান। শেষ দিকে চেন্নাই সুপার কিংসের হার্টবিট বাড়িয়ে দেন রশিদ খান। আফগান এই স্পিনার যখন ক্রিজে আসেন তখন ৮ বলে ২৬ রান প্রয়োজন ছিল। রশিদ খান স্ট্রাইক পেয়েই ছক্কা হাঁকান। তাতে শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৯ রান।



২০তম ওভার করতে আসেন ব্রাভো। তার প্রথম বলে রান নিতে পারেননি ঋদ্ধিমান সাহা। দ্বিতীয় বলে ২ রান নেন। তৃতীয় বলে ১ রান নিলে স্ট্রাইক পান রশিদ খান। ৩ বলে তখন জয়ের জন্য প্রয়োজন ১৬ রান। চতুর্থ বলটিকে রশিদ খান ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে উড়িয়ে মারেন, ছক্কা। ২ বলে প্রয়োজন ১০। পঞ্চম বলটিকে শর্ট থার্ড ম্যান দিয়ে বাউন্ডারি পার করেন, চার। তাতে শেষ বলে জয়ের জন্য প্রয়োজন হয় ৬ রান। পারবেন কী রশিদ খান?

না পারেননি। ব্রাভোর দেওয়া ইয়র্কারটি বোলার রশিদ খান ছক্কায় পরিণত করতে পারেননি। লং অনে ঠেলে দিয়ে ১ রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাকে। তাতে ৪ রানে হার মানে সানরাইজার্স হায়দরাবাদ। রশিদ খান ৪ বল মোকাবেলা করে ১৭ রানে অপরাজিত থাকেন। স্ট্রাইক রেট ৪২৫!

বল হাতে ৩ উইকেট নেন চেন্নাইর দীপক চাহার। ৪ ওভার বল করে ১ মেডেনসহ ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। ৩৭ বলে ৭৯ রান করে ম্যাচসেরা হন আম্বাতি রাইডু।

তার আগে ব্যাট করতে নেমে ৩২ রানেই ২ উইকেট হারিয়ে বসে চেন্নাই সুপার কিংস। সেখান থেকে তৃতীয় উইকেটে ১১২ রানের জুটি গড়েন সুরেশ রায়না ও আম্বাতি রাইডু। ১৪৪ রানের মাথায় ব্যক্তিগত ৭৯ রানে আউট হন রাইডু। যা তিনি ৩৭ বল খেলে ৯টি চার ও ৪ ছক্কায় করেন। চতুর্থ উইকেটে ধোনি ও রায়না ২০ বলে তোলেন ৩৮ রান। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮২ রানের সংগ্রহ পায় চেন্নাই। রায়না ৪৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৫ রানে অপরাজিত থাকেন ধোনি।

হায়দরাবাদের হয়ে ভুবনেশ্বর কুমার ১টি ও রশিদ খান ১টি উইকেট নেন।

পঞ্চম ম্যাচে এটা হায়দরাবাদের দ্বিতীয় হার। চেন্নাই সুপার কিংসের চতুর্থ জয়। এই জয়ের ফলে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান নিয়েছে চেন্নাই। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে হায়দরাবাদ রয়েছে চতুর্থ স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়