ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পিএফএ’র বর্ষসেরা পুরস্কার সালাহর

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৮, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিএফএ’র বর্ষসেরা পুরস্কার সালাহর

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে ৩১ গোল করে ইতিমধ্যেই ক্রিস্টিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজদের সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁয়েছেন মোহাম্মদ সালাহ। মৌসুম জুড়ে অসাধারণ পারফরম্যান্সে এবার প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশনের (পিএফএ) ২০১৭-১৮ মৌসুমের বর্ষসেরার পুরস্কার জিতলেন লিভারপুলের এ মিশরীয় ফরোয়ার্ড।

চলতি মৌসুমে ইংলিশ ক্লাব ফুটবলের সেরাদের সেরা হিসেবে সংস্থাটি সালাহকে বেছে নিয়েছে। শীর্ষে থাকার দৌড়ে লিভারপুলের ২৫ বছর বয়সী এ ফুটবলার পেছনে ফেলেছেন ম্যানসিটির কেভিন ডি ব্রুইনে, টটেনহামের হ্যারি কেইন, ম্যানসিটির লিরোই সেইন, ডেভিড সিলভা ও ম্যানচেস্টার ইউনাইটেডের ডেভিড ডি গিয়াকে।

আনফিল্ডের ক্লাবটিতে নিজের প্রথমে মৌসুমেই সব প্রতিযোগিতায় ৪১ গোল পেয়েছেন সালাহ। রোববার সন্ধ্যায় এক আলো ঝলমলে অনুষ্ঠানে পিএফএ পুরস্কার তুলে দেওয়া হয় তার হাতে। লিভারপুলের সপ্তম খেলোয়াড় হিসেবে এ পুরস্কার জিতলেন সালাহ। আর ২০১৪ সালে লুইস সুয়ারেজের পর লিভারপুলের কোনো ফুটবলার প্রথম এ পুরস্কার জিতলেন।

সেরা তরুণ প্লেয়ারের পুরষ্কার জিতেছেন ম্যানসিটির উইঙ্গার সেইন।সংস্থাটির বিচারে বর্ষসেরা নারী ফুটবলার হয়েছেন ফ্র্যান কিরবি। আর সেরা তরুণী ফুটবলারের মুকুট জিতেছেন ব্রিস্টল সিটির লরেন হেম্প।

এবার গোল্ডেন বুট জয়ের দৌড়েও এগিয়ে রয়েছেন সালাহ। এছাড়া ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের দেওয়া বর্ষসেরা পুরস্কারের ক্ষেত্রেও ফেবারিট ২৫ বছর বয়সি এ তারকা। তার দারুণ ফর্মে ভর করে লিগে দারুণ অবস্থানের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে লিভারপুল। মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ইতালিয়ান ক্লাব রোমার মুখোমুখি হবে ইয়ুর্গেন ক্লুপের লিভারপুল।




রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়