ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সুযোগ এলে টেস্ট খেলতে পারি: মাশরাফি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪১, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুযোগ এলে টেস্ট খেলতে পারি: মাশরাফি

ক্রীড়া ডেস্ক: সদ্য শেষ হওয়া ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে বল হাতে চমক দেখিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ১৬ ম্যাচে ৩৯ উইকেট নিয়ে শীর্ষে থাকা মাশরাফি ইনজুরিতে পড়েননি একবারও।

নিজের ফিটনেস ধরে রাখতে এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিসিএল) খেলতে যাচ্ছেন মাশরাফি। প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে মাঠে দেখা যেতে পারে জাতীয় দলের এ অধিনায়ককে। লংগার ভার্সনে মাশরাফির আগ্রহ দেখে আবারো তার টেস্টে ফেরা নিয়ে গুঞ্জন উঠছে।

বিসিএলের ষষ্ঠ রাউন্ডে মঙ্গলবার বিসিবি নর্থ জোনের বিপক্ষে মাঠে নামবে প্রাইম ব্যাংক সাউথ জোন। দলের হয়ে খেলার জন্য আজ সোমবার খুলনার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে মাশরাফির।
 


লংগার ভার্সনে মাশরাফির খেলার কথা শুনে তার টেস্টে ফেরার পুরোনো গুঞ্জনে হাওয়া লেগেছে। বিসিএলের খেলার কারণ জানতে চাইলে মাশরাফির জবাব, ‘নিজেকে প্রস্তুত রাখতেই খেলতে চাইছি (বিসিএল)। মনে হচ্ছে চার দিনের ম্যাচটি খেলতে সমস্যা হবে না। প্রিমিয়ার লিগ শেষ হয়েছে বেশ কয়েক দিন হলো। সামনে খেলার তেমন সুযোগ নেই। তাই এই সুযোগটা কাজে লাগাতে চাই। আমি যেহেতু একটা ফরম্যাটেই খেলি, আমার জন্য তাই প্রস্তুত থাকাটা একটু কঠিন। তারপরও যখন যেভাবে পারি নিজেকে প্রস্তুত রাখতে চাই।’

জুনে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। মাশরাফি জুলাইয়ের শেষের দিকে যাবেন ওয়ানডে খেলতে। তার আগে আগে টেস্ট খেলবে বাংলাদেশ। লম্বা সময় ধরে মাঠে নামার সুযোগ পাবেন না বলেই হয়তো বিসিএলের শেষ রাউন্ডে খেলতে চাইছেন মাশরাফি।

৯ বছর পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। ওয়ানডেতে মাশরাফি নিশ্চিত থাকলেও বিসিএলের শেষ রাউন্ডে অংশগ্রহনে আবারও তার টেস্টে ফেরা নিয়ে জোর গুঞ্জন। আর এ ব্যপারে জানতে চাইলে বাংলাদেশের অভিজ্ঞ এ পেসার জানান, ‘যে যার মতো করে চিন্তা করে। টেস্ট থেকে যেহেতু অবসর নেইনি; হয়তো সুযোগ এলে খেলব। কিন্তু এটা কখন হবে, কেউই জানে না! আমাকে পারফরম্যান্স দিয়েই তো টেস্ট ক্রিকেটে সুযোগ পেতে হবে। গত বছর জাতীয় লিগে দুইটা ম্যাচ খেলেছি। এবার বিসিএল একটা ম্যাচ খেলব। পারফরম্যান্স করার পাশাপাশি ফিটনেসেরও কিছু ব্যাপার আছে। সবকিছু ঠিক থাকলে হয়তো টেস্ট খেলতেও পারি! কিন্তু কবে, সেটা সময় হলেই বোঝা যাবে।’




রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়