ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ভিসা পাননি আমির, যেতে পারেনি দলের সঙ্গে

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিসা পাননি আমির, যেতে পারেনি দলের সঙ্গে

ক্রীড়া ডেস্ক : আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের জন্য আজ দেশ ছেড়েছে পাকিস্তান দল। কিন্তু দলের সঙ্গে যেতে পারেননি মোহাম্মদ আমির। তাকে এখনো ভিসা দেয়নি ব্রিটিশ হাইকমিশন। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড আশা করছে শিগগিরই ভিসা পেয়ে যাবেন আমির।

অবশ্য আমিরের ভিসা প্রস্তুত হয়েছে। মঙ্গলবারের মধ্যেই তিনি সেটা সংগ্রহ করতে পারবেন। আর বুধবারের মধ্যে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়তে পারবেন।

তার ভিসা পেতে দেরি হওয়ার কারণ ভিন্ন। পাকিস্তান দলের হয়ে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের জন্য ভিসা আবেদনের পাশাপাশি তিনি দীর্ঘমেয়াদের জন্য স্পাউস ভিসার জন্যও আবেদন করেছেন। যাতে করে ভবিষ্যতে তিনি ব্রিটিশ পাসপোর্ট পেতে পারেন। সেটা নিয়ে ব্রিটিশ হাইকমিশন কিছুটা দ্বন্দ্বে পড়েছিল। সে কারণেই ভিসা দিতে দেরি করে তারা।

পিসিবি আমিরের ভিসা পাওয়ার বিষয়ে জানিয়েছে, ‘আমির দলের সঙ্গে যায়নি। আমরা তার ভিসার জন্য এখনো অপেক্ষা করছি। আশা করছি বুধবারের মধ্যেই সে ভিসা পেয়ে যাবে। ভিসা পেলেই সে রওয়ানা হবে।’

ফিক্সিংয়ের সঙ্গে জড়িয়ে মোহাম্মদ আমির যুক্তরাজ্যে কারাবরণও করেছেন। এরপর ২০১৪ সালে তিনি যুক্তরাজ্যের ভিসার জন্য আবেদন করেছিলেন। কিন্তু সেটা বাতিল হয়ে যায়। এরপর ২০১৬ সালে পাকিস্তান দলের হয়ে ইংল্যান্ড সফরের সময়ও ভিসা জটিলতায় পড়েছিলেন। দেরিতে হলেও ভিসা পেয়ে খেলতে গিয়েছিলেন। ঐ বছরই তিনি পাকিস্তানী বংশোদ্ভুত একজন ব্রিটিশ নাগরিককে বিয়ে করেন। সে কারণে মাঝে মধ্যেই তিনি যুক্তরাজ্যে যাওয়া-আসা করেন। সবশেষ তিনি গেল বছর কাউন্টি ক্রিকেটে খেলেন। সে সময় তার প্রথম সন্তানের জন্ম হয়। খেলেন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতেও।

আমির মূলত অনির্দিষ্ট সময়ের মেয়াদের ভিসার জন্য চেষ্টা করছেন। সেটা পেলে পরবর্তী পাঁচ বছরের মধ্যেই তিনি ব্রিটিশ পাসপোর্ট পেয়ে যাবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়