ঢাকা, রবিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

লিগের শেষ ম্যাচে খেললেন জিদানের ছেলে

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২০ ২:৫৮:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২০ ২:৫৮:৩৩ পিএম

ক্রীড়া ডেস্ক : নাম লুকা জিদান। বয়স ২০ বছর। তিনি জিনেদিন জিদানের মেঝো ছেলে তিনি। শনিবার দিবাগত রাতে স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। ভিয়ারিয়ালের বিপক্ষে এই ম্যাচে সিনিয়র টিমে অভিষেক হয়েছে জিনাদের ছেলে লুকা জিদানের।

অবশ্য অভিষেকটা খুব একটা সুখকর হয়নি। জয় পায়নি তাদের দল। গোলরক্ষক হিসেবে অভিষেক দুটি গোল হজম করেছেন তিনি। আর রিয়াল মাদ্রিদ ২-২ গোলে ড্র করেছে ভিয়ারিয়ালের সঙ্গে।



এর আগে লুকা জিদান রিয়াল মাদ্রিদ কাস্তিলার হয়ে স্পেনের তৃতীয় বিভাগে সেগুন্ডা ‘বি’ তে খেলেছেন। সেখানে ১৩ ম্যাচ খেলেছেন এই বছর। আগের বছর খেলেছিলেন ৮ ম্যাচ। আন্তর্জাতিক ম্যাচ খেলারও অভিজ্ঞতা রয়েছে তার। ফ্রান্সের হয়ে এ পর্যন্ত ২৯ ম্যাচ খেলেছেন তিনি। ফ্রান্সের অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮, অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলেছেন। ১৩ মে ২০ বছরে পা দিয়েছেন লুকা জিদান।

লুকা জিদানের আগে জিনেদিন জিদানের বড় ছেলে এনজো রিয়ালের সিনিয়র টিমে খেলেছেন। ২৩ বছর বয়সী মিডফিল্ডার রিয়ালের হয়ে কোপা দেল রের ম্যাচও খেলেছেন গেল মৌসুমে। কিন্তু গেল মৌসুমে তাকে দেপোর্টিভো আলাভেসের কাছে বিক্রি করে দেওয়া হয়। সেখান থেকে এনজো সুইজারল্যান্ডের ক্লাব লুইসানে স্পোর্টসে যোগ দেন। তাদের হয়ে ১৬ ম্যাচে মাঠে নেমে ২ গোল করেছেন।



এনজো ও লুকা ছাড়াও আরো দুই ছেলে রয়েছে জিদানের। একজনের নাম ইলাজ। আরেকজনের নাম থিও। তারা দুজনেই রিয়াল মাদ্রিদের ইয়ুথ টিমে খেলছেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC