ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৬৪ শিরোপা : মেসি-ইনিয়েস্তা যুগ শেষ হচ্ছে আজ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ২০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬৪ শিরোপা : মেসি-ইনিয়েস্তা যুগ শেষ হচ্ছে আজ

বার্সেলোনায় এমন দৃশ্য আজকের পর আর দেখা যাবে না

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনার হয়ে আজ নিজের শেষ ম্যাচ খেলবেন আন্দ্রেস ইনিয়েস্তা। ন্যু ক্যাম্পে বার্সেলোনার প্রতিপক্ষ লা লিগার পয়েন্ট টেবিলে ১১তম স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদ। এই ম্যাচ দিয়ে বার্সেলোনায় লিওনেল মেসি, ইনিয়েস্তা যুগেরও শেষ হবে।

মৌসুম শেষে শৈশবের ক্লাবটির সঙ্গে ২২ বছরের সম্পর্ক চুকিয়ে ফেলার ঘোষণাটা আগেই দিয়েছিলেন ইনিয়েস্তা। । মাঝমাঠের এই সৈনিককে বিদায় জানাতে অভিনব পরিকল্পনা করেছিল বার্সেলোনা। ২২ বছরে ইনিয়েস্তা যে ৩২টি শিরোপা জিতেছেন, তা দিয়েই সাজানো হয়েছিল মঞ্চ।

বার্সার সিনিয়র দলে ইনিয়েস্তা খেলেছেন ১৪ মৌসুম। ক্লাব পর্যায়ে যে শিরোপাটা প্রতিটা ফুটবলারের একবার হলেও জয়ের স্বপ্ন থাকে, সেই চ্যাম্পিয়নস লিগ ইনিয়েস্তা জিতেছেন চারবার। লা লিগা শিরোপা আছে ৯টি। এ ছাড়া কোপা দেল রে, উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ শিরোপা তো আছেই।

বার্সেলোনার ফুটবলার তৈরির কারখানা ‘লা মেসিয়া’ থেকে উঠে এসেছেন ইনিয়েস্তা। বার্সার এই একাডেমিতে গড়ে উঠেছেন মেসিও। বার্সার অসংখ্য শিরোপা জয়ের কারিগর এই দুজন। বিনিয়োগটা একাডেমিতে করলে সেটার ফল কেমন হয়, ক্লাবকে তা দেখিয়েছেন দুজন।

মেসি-ইনিয়েস্তার সম্মিলিত শিরোপা-সংখ্যা ৬৪টি। ইনিয়েস্তা যে ৩২টি শিরোপা জিতেছেন, সেই ৩২টি শিরোপা জিতেছেন মেসিও। এই দুজনকে আজ ন্যু ক্যাম্পে শেষবারের মতো একসঙ্গে দেখা যাবে। যদিও শোনা যাচ্ছে, এই ম্যাচে আর্জেন্টাইন তারকাকে বিশ্রাম দিতে পারেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়