ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চেন্নাইয়ের জয়ে প্লে’অফে রাজস্থান, বাদ পাঞ্জাব

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৫, ২১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চেন্নাইয়ের জয়ে প্লে’অফে রাজস্থান, বাদ পাঞ্জাব

ক্রীড়া ডেস্ক : একই বৃত্তে বন্দী কিংস ইলাভেন পাঞ্জাব। দুর্দান্ত শুরুর পর মাঝে পথ হারায় তারা। এরপর পথ ভুলে উল্টো পথে হাঁটা শুরু করে। এবার শুধু হাঁটল না, উল্টো পথে দৌড়াল আইপিএলে বিগ বাজেটের দলটি!

আইপিএলের ১১তম আসরের শুরুটা ভালো ছিল প্রীতি জিনতার পাঞ্জাবের। কিন্তু শেষ পর্যন্ত প্লে’অফে উঠতে ব্যর্থ তারা। রোববার শেষ চারে থাকার শেষ সুযোগ ছিল তাদের। কিন্তু চেন্নাই সুপার কিংসের দাপটে মাথা তুলে দাঁড়াতে পারেনি পাঞ্জাব। ৫ উইকেটের হারে আইপিএল থেকে বিদায় নিয়েছে তারা। আর চেন্নাইয়ের জয়ে প্লে’অফে রাজস্থান রয়্যালস।

পুনেতে টস হেরে ব্যাটিং করতে নেমে পাঞ্জাব সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫৩ রান সংগ্রহ করে। জবাবে শেষ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় পায় মাহেন্দ্র সিং ধোনির দল। এ জয়ে প্রথম কোয়ালিফাইয়ার নিশ্চিত করেছে ধোনির দল। ২২ মে মুম্বাইয়ে তাদের প্রতিপক্ষ সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই পিছিয়ে পড়ে পাঞ্জাব। ১৬ রানে হারায় ক্রিস গেইল (০), অ্যারণ ফিঞ্চ (৪) ও লোকেশ রাহুলকে (৭)। সেখান থেকে দলকে টেনে তুলেন মনোজ তিওয়ারি, ডেভিড মিলার ও কারুণ নায়ার। মনোজ দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন। সর্বোচ্চ ৫৪ রান করেন করুণ নায়ার। মাত্র ২৬ বলে ৫৪ রান করেন করুণ নায়ার। ৩টি চার ও ৫টি ছক্কা হাঁকান ডানহাতি ব্যাটসম্যান।



পাঞ্জাবের টপ অর্ডার ও লোয়ার অর্ডার গুড়িয়ে দেন প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি। ডানহাতি এ পেসার ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও ডোয়াইন ব্রাভো।

সহজ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারায় চেন্নাই। কিন্তু সুরেশ রায়নার ৪৮ বলে ৬১ রানের ইনিংসে সহজেই জয় পায় স্বাগতিক দল। তাকে সঙ্গ দেন দিপক চাহার। ২০ বলে ৩৯ রান করেন চাহার। শেষ দিকে অধিনায়ক ধোনি ৭ বলে যোগ করেন ১৬ রান।

পাঞ্জাবের হয়ে ২টি করে উইকেট নেন রাজপুত ও অশ্বিন।

দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন লুঙ্গি এনগিডি।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়