ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাংলাদেশের প্রথম ম্যাচ পাপুয়া নিউগিনির বিপক্ষে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের প্রথম ম্যাচ পাপুয়া নিউগিনির বিপক্ষে

ক্রীড়া প্রতিবেদক : বাছাইপর্ব পেরিয়ে চলতি বছর হতে যাওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে বাংলাদেশকে। ২ থেকে ২৫ নভেম্বর মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজে।

এর আগে ৭ থেকে ১৪ জুলাই পর্যন্ত নেদারল্যান্ডসে হবে বিশ্বকাপ বাছাইপর্ব। যেখানে বাংলাদেশসহ অংশ নেবে আট দল। বুধবার বাছাইপর্বের সূচি চূড়ান্ত করেছে আইসিসি। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে আট দল।

বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। বাংলাদেশের সঙ্গী পাপুয়া নিউগিনি, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরাত। ‘বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড এবং উগান্ডা।

৭ জুলাই বাংলাদেশের প্রথম ম্যাচ পাপুয়া নিউগিনির বিপক্ষে। এরপর ৮ জুলাই নেদারল্যান্ডসের বিপক্ষে এবং ১০ জুলাই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে রুমানা আহমেদের দল। মূল মঞ্চে নামার আগে ৫ জুলাই স্কটল্যান্ডের বিপক্ষেও খেলবে বাংলাদেশ।

গতবারও বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। বাছাইপর্বে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। ২০১৪ সালে ঘরের মাঠে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। সেবার গ্রুপপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে এবং স্থান নির্ধারণী ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ। বিশ্বকাপে এই দুই জয় বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য। ২০১৬ সালে বিশ্বকাপের বাছাইপর্বে রানার্সআপ হলেও মূলপর্বে কোনো ম্যাচেই জয় পায়নি বাংলাদেশ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়