ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নাপোলির নতুন কোচ আনচেলত্তি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাপোলির নতুন কোচ আনচেলত্তি

কার্লো আনচেলত্তি

ক্রীড়া ডেস্ক : কার্লো আনচেলত্তিকে নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নাপোলি। চ্যাম্পিয়নস লিগ জয়ী এই কোচের সঙ্গে ইতালিয়ান ক্লাবটির তিন বছরের চুক্তি হয়েছে।

নাপোলিতে মরিজিও সারির স্থলাভিষিক্ত হলেন আনচেলত্তি। সদ্য শেষ হওয়া মৌসুমে সারির অধীনে ক্লাব রেকর্ড ৯১ পয়েন্ট অর্জন করেও সিরি ‘আ’ শিরোপা জিততে পারেনি নাপোলি। টানা সপ্তমবারের মতো শিরোপা ঘরে তুলেছে জুভেন্টাস।

গত সেপ্টেম্বরে বায়ার্ন মিউনিখের কোচের পদ থেকে বরখাস্ত হওয়ার পর ‘চাকরিহীন’ ছিলেন আনচেলত্তি। নাপোলির দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত ৫৮ বছর বয়সি এই ইতালিয়ান কোচ, ‘অবিশ্বাস্য দর্শক ও দারুণ শহরের এই দলের কোচ হতে পেরে আমি সত্যিই খুশি এবং সম্মানিত বোধ করছি।’

আনচেলত্তি কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন রেগিয়ানাতে। এরপর কোচ ছিলেন পার্মা, জুভেন্টাস,এসি মিলানের। ইতালির বাইরে তার প্রথম চাকরি ছিল চেলসিতে। এরপর কোচিং করিয়েছেন পিএসজি, রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখে। আবার তিনি দেশে ফিরলেন।

খেলোয়াড় ও কোচ হিসেবে যে কজন ব্যক্তি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন, তাদের একজন আনচেলত্তি। এসি মিলানের খেলোয়াড় ও কোচ হিসেবে তিনি এটি অর্জন করেছেন। রিয়াল মাদ্রিদের কোচ হিসেবেও জিতেছেন ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার শিরোপা।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়