ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোজা রেখেই খেলবেন সালাহ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ২৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোজা রেখেই খেলবেন সালাহ

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে শনিবার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল। এই ম্যাচে লিভারপুলের হয়ে খেলবেন মিশরের ফুটবলার মোহাম্মদ সালাহ। চলছে পবিত্র রমজান মাস। বিশ্বব্যাপী মুসলিম ধর্মাবলম্বীরা সিয়াম সাধনার মধ্য দিয়ে এই মাসটি অতিবাহিত করছেন। ব্যতিক্রম নন মোহাম্মদ সালাহও। তিনিও সিয়াম-সাধনার মধ্য দিয়ে যাচ্ছেন। রোজা রাখছেন। আর এই রোজা রেখেই কালকে রিয়ালের বিপক্ষে ফাইনাল খেলতে নামবেন তিনি।

মিশরের একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সালাহ জানিয়েছেন রিয়ালের বিপক্ষে ফাইনাল ম্যাচ উপলক্ষে রোজা ভাঙবেন না তিনি। রোজা রেখেই তিনি খেলবেন। ইউক্রেনের কিয়েভে ভোর হয় ৪টা ১৫ মিনিটে। সূর্য অস্ত যায় ৮টা ৫২ মিনিটে। খেলা শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৯টা ৪৫ মিনিটে। সেক্ষেত্রে কোনোরকম ইফতার করেই মাঠে নামতে হবে সালাহকে।

লিভারপুলের সমর্থকরা মনে করছেন রোজা পালন করে সালাহ খেললে সেক্ষেত্রে তার পারফরম্যান্সে প্রভাব পড়তে পারে। লম্বা সময় যাবতীয় পানাহার থেকে বিরত থাকার পর ইফতার করেই সঙ্গে সঙ্গে খেলতে নামলে কিছুটা সমস্যা হতেই পারে। তবে লিগানেসের উইঙ্গার নাবিল এল জাহর এর মতে, রোজা রেখে খেললে তার পারফরম্যান্স ভালো হয়। সালাহর ক্ষেত্রেও কী তেমন কিছু হয়? তবে পুষ্টিবিদ জেসাস মুনোজ লিগানেসের খেলোয়াড় নাবিলের কথার সঙ্গে একমত হতে পারেননি, ‘যদিও তারা মানসিকভাবে বেশ প্রশান্তি পায়, তবে তারা শারীরিক কসরত করার জন্য কম প্রস্তুত থাকে। সালাহ যদি রোজা রেখে খেলে তাহলে তার পারফরম্যান্সে প্রভাব পড়বে।’

সত্যিই প্রভাব পড়ে কিনা সেটা দেখতে অপেক্ষা করতে হবে শনিবার মধ্যরাত পর্যন্ত।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়