ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুর সিটি : ইফতারে প্রার্থী ও মন্ত্রী-কেন্দ্রীয় নেতারা

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুর সিটি : ইফতারে প্রার্থী ও মন্ত্রী-কেন্দ্রীয় নেতারা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশন নির্বচন। এখন আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা বন্ধ থাকলেও ইফতার ও দোয়া মাহফিলে যোগ দিয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বচনের প্রার্থীরা দোয়া চাইছেন ও কুশল বিনিময় করছেন।  এসব অনুষ্ঠানে সঙ্গে যোগ দিচ্ছেন নিজ নিজ দলের মন্ত্রী ও কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগ মেয়র পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলম রোববার টঙ্গী ও বাসনে ৩টি পৃথক ইফতার ও দোয়া মাহফিলে অংশ নেন। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বাসন উচ্চ বিদ্যালয় মাঠে ইফতার মাহফিলে এবং দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর কবির নানক টঙ্গীর কাদেরিয়া টেক্সটাইলস মিলস আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষকদের সাথে মতবিনিময় অংশ নেন।

অপরদিকে বিএনপি প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার টঙ্গীর ৫৪ নম্বর ওয়ার্ড বিএনপির আয়োজিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে যোগ দেন। ওই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন অংশ নেন।

আওয়ামী লীগ প্রার্থীর মিডিয়া সেল জানায়, শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৪তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মহানগর মহিলা আওয়ামী লীগ বাসন উচ্চ বিদ্যালয় মাঠে, টঙ্গী থানা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এবং ৫৬ নম্বর ওয়ার্ডে রেনেসা স্কুলে উক্ত অনুষ্ঠানের আয়োজন করে।

মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সেলিনা ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, গাজীপুর সিটিতে অর্ধেকই নারী ভোটার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নারীদের সামাজিক উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। শ্রমিকের মজুরি বৃদ্ধি, গাজীপুরে নার্সিং প্রশিক্ষণ কলেজসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করা হয়েছে। আগামী ২৬ জুন নির্বাচনে নৌকার বিজয়ে নারী ভোটাররা ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।   

জাহাঙ্গীর আলম বলেন, বর্তমানে আওয়ামী লীগ সরকার পরিচালনা করছে। তিনি মেয়র নির্বাচিত হলে সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় গাজীপুর সিটির উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করবেন। তিনি আগামী ২৬ জুন নির্বাচনে সকলের সহযোগিতা ও দোয়া চান।

 



এছাড়া আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড.জাহাঙ্গীর কবির নানক এমপি সকালে স্বাধীনতা শিক্ষক পরিষদ গাজীপুর মহানগর শাখার উদ্যোগে টঙ্গী কাদেরিয়া টেক্সটাইলস মিলস আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে বলেন, গাজীপুরে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ, এতে কোনো সন্দেহ নেই। সাংগঠনিকভাবে আমরা সবাই এক। তৃণমূল থেকে শীর্ষ স্থানীয় সবাই এক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। সেই ধারাবাহিকতায় এই গাজীপুরের উন্নয়নের জন্য আগামী সিটি নির্বাচনে যোগ্য প্রার্থী জাহাঙ্গীর আলমকে মনোনয়ন দিয়েছে প্রধানমন্ত্রী। দলমত নির্বিশেষে সবাই তাকে ভোট দিয়ে বিজয়ী করেন। উন্নয়নের নগর হিসেবে দেখতে চাইলে জাহাঙ্গীরের বিকল্প নেই। শেখ হাসিনার অতি আদরের ব্যক্তি জাহাঙ্গীর আলম। সে বিজয়ী হলে এই গাজীপুরের চেহারা উন্নয়নে পাল্টে যাবে।

এ সময় স্বাধীনতা শিক্ষক পরিষদ গাজীপুর মহানগর শাখার সভাপতি অধ্যক্ষ আলাউদ্দিন মিয়ার সভাপতিত্বে, বিশেষ অতিথি ছিলেন গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী , ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী , প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সহকারী সচিব সাইফুজ্জামান শিখর, শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু, মোখছেদুর রহমান, টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

অপরদিকে বিএনপি প্রার্থীর মিডিয়া সেল জানায়, টঙ্গীর ৫৪ নম্বর ওয়ার্ড বিএনপির আয়োজিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেন, নগর পিতা হওয়ার মতো যোগ্য প্রার্থীকে আমরা মনোনয়ন দিয়েছি। তিনি বলেন, খুলনায় একটি বিশেষ কায়দায় সরকার ভোট ডাকাতি করেছে। আরা তাদের সেই কৌশল জেনে গেছি। খুলনায় তারা আমাদের কাছে ধরা খেয়েছে। খুলনা আর গাজীপুর এক নয়। গাজীপুরে ভোট ডাকাতি হতে দেওয়া হবে না। গাজীপুর সিটি নির্বাচন হবে সরকার ও নির্বাচন কমিশনের অগ্নিপরীক্ষা। আমরা এই নির্বাচন দেখে পরবর্তী সিদ্ধান্ত নেব।

তিনি আরো বলেন, এবার আমরা আরো বেশি শক্তি নিয়ে গাজীপুর সিটি নির্বাচনে অবতীর্ণ হবো। সরকার এখানে কারচুপি করলে গাজীপুর থেকেই আন্দোলনের সূচনা হবে।

বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেন, স্বাধীনতার পর থেকে এদেশের মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি। কখনো হয়তো ভুল হতে পারে। এখন একটি বিশেষ সময়ে এসে প্রার্থী হয়েছি। টঙ্গীবাসী আমাকে কখনো ছোট করেনি, আগামীতেও আমাকে ছোট করবে না বলে আমি বিশ্বাস করি। আমি জানি এলাকাবাসীর প্রত্যাশা কী। ৫১ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এলাকাবাসীর সেই প্রত্যাশা পূরণ করতে চাই, একটি সুন্দর সমাজ গড়ে তুলতে চাই। বস্তি এলাকার মানুষগুলোও একটি সুন্দর পরিবেশে বসবাস করবে। আমি ঢাকার দিকে দৌড়াদৌড়ি করি নাই। গাজীপুরেই ঘোরাঘুরি করেছি। আমি জানি সমাজের সমস্যাগুলো কী কী?

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম, শহীদুল ইসলাম বাবু, ওমর ফারুক সাফান, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন সরকার, সহসভাপতি মীর হালিমুজ্জামান ননী, গাজীপুর বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট শহীদুজ্জামান, জেলা হেফাজতে ইসলামের যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন প্রমুখ।



রাইজিংবিডি/গাজীপুর/৩ জুন ২০১৮/হাসমত আলী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়