ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজে ধারাভাষ্যকার ওয়ার্নার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১০ ৬:৩৪:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১০ ৬:৪৫:৫৬ পিএম
ডেভিড ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিং কেলেঙ্কারিতে আন্তর্জাতিক ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ আছেন ডেভিড ওয়ার্নার। এই নিষেধাজ্ঞায় ক্রিকেট খেলতে বাধা থাকলেও ধারাভাষ্যে বাধা নেই। অস্ট্রেলিয়ার প্রাক্তন সহ-অধিনায়ককে তাই অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ওয়ানডে সিরিজে ধারাভাষ্যে দেখা যাবে।

চ্যানেল নাইনের হয়ে ধারাভাষ্য দেবেন ওয়ার্নার। ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ জুন। ওয়ার্নার ১৬ জুন কার্ডিফে দ্বিতীয় ওয়ানডেতে চ্যানেল নাইনের ধারাভাষ্য প্যানেলে যোগ দেবেন।

ওয়ার্নারকে নিয়ে চ্যানেল নাইনের ডিরেক্টর টম ম্যালন বলেছেন, ‘গত এক দশক ধরে ওয়ানডে ও টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান ওয়ার্নার। সবকিছুর (বল টেম্পারিং) জন্য মানুষ তাকে খলনায়ক মনে করে। কিন্তু অন্যদের মতো সে নিজেও কষ্ট পেয়েছে।’

‘ওয়ার্নারের সঙ্গে আমাদের পেশাদার সম্পর্কটা পাঁচ বছর হয়ে গেল। আমরা সব সময় তাকে স্বাভাবিক ও নম্র একজন হিসেবেই পেয়েছি। সে তার ভুলের জন্য ক্ষমা চেয়েছে এবং এগিয়ে যেতে চায়। আশা করি, অস্ট্রেলিয়া সব সুযোগ তাকে দেবে’- যোগ করেন টম ম্যালন।

ওয়ার্নারের এক বছরের নিষেধাজ্ঞার ৩ মাস এরই মধ্যে পার হয়ে গেছে।  এ মাসের শেষ দিকে তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন। ইংল্যান্ডে ধারাভাষ্য মিশন শেষে নিষিদ্ধ সতীর্থ স্টিভ স্মিথের সঙ্গে তিনি কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে যাবেন। যেটি শুরু হবে ২৮ জুন।

কানাডায় উইনিপেগ হকসের হয়ে খেলবেন ওয়ার্নার। এরপর জুলাইয়ে ডারউইনে খেলবেন নর্দার্ন টেরিটরির স্ট্রাইক লিগে। ওয়ার্নার সেখানে মাত্র দুটি ম্যাচে খেলবেন। দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হওয়া তৃতীয় ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফট পুরো টুর্নামেন্টেই খেলবেন।

সম্প্রতি চ্যানেল নাইনের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার চার দশকের সম্প্রচার চুক্তি ছিন্ন হয়ে গেছে। বিলিয়ন ডলারের চুক্তিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন সহযোগী হয়েছে সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টস। ক্রিকেট অস্ট্রেলিয়া ও চ্যানেল নাইনের ২০১৩ সালের চুক্তির অংশ হিসেবে নাইন ২০১৯ সালে ইংল্যান্ডে অস্ট্রেলিয়ার অ্যাশেজ সফর ও সীমিত ওভারের সিরিজ সম্প্রচার করবে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton