ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

৬ কোটি টাকার ঘড়ি পরে খেলেছেন নাদাল!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১১ ৬:০২:২৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১২ ৯:২৩:২১ এএম

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। বিশ্বের নম্বর ওয়ান টেনিস তারকা তিনি। গতকাল ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে অস্ট্রিয়ার ডমিনিক থিমকে সরাসরি সেটে হারিয়ে রোঁলা গাঁরোয় ১১তম শিরোপা জিতে নিয়েছেন, যা ছিল তার ক্যারিয়ারের ১৭তম গ্র্যান্ড স্লাম শিরোপা।

ফাইনালে নাদালের হাতে হলুদ ও লাল রঙের মিশেলে তৈরি ব্যয়বহুল একটি ঘড়ি দেখা যায়। সেই ঘড়িটি তৈরি করেছে সুইজারল্যান্ডের বিখ্যাত ব্র্যান্ড রিচার্ড মিলি। মডেল নম্বর আরএম২৭-০৩এস। ফ্রেঞ্চ ওপেন শুরু হওয়ার কয়েকদিন আগে তারা ঘড়িটি উন্মোচন করেছে। তবে খুব বেশি নয়, মাত্র ৫০ পিস ঘড়ি তারা তৈরি করেছে। তার একটি পরে খেলেছেন নাদাল। আর ঘড়িটির মূল্য ৫ লাখ ৪০ হাজার পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ৬ কোটি ৭ লাখ ৮৩ হাজার ২৩৩ টাকা।



অবশ্য এর চেয়ে বেশি মূল্যের ঘড়িও নাদাল পরেছেন। আর সেটাও তৈরি করেছিল সুইজারল্যান্ডের এই কোম্পানিটি। ২০১৫ সালের ফ্রেঞ্চ ওপেনে নাদাল এই ঘড়ির আগের মডেলের ঘড়িটি পরেছিলেন। সেটার মডেল নম্বর ছিল আরএম২৭-০২। আর সেটার দাম ছিল ৫ লাখ ৪০ হাজার পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা ৬ কোটি ৫৬ লাখ ৩ হাজার ১৩৬ টাকা।

মূলত নাদালের দেশ স্পেনের প্রতি সম্মান জানানোর জন্যই ঘড়িটির রঙ হলুদ ও লালের মিশেলে তৈরি করা হয়েছে। স্পেনের পতাকার রঙও যে এরকম। এইরকম ব্যয়বহুল ঘড়ি পরার ক্ষেত্রে কিছুটা সময় নিতে হয় বলে নাদাল ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছিলেন। মানিয়ে নেওয়ার একটা বিষয় থাকে, ‘আসলে ঘড়ি হাতে পরার পর কিছুটা খাপ খাইয়ে নেওয়ার বিষয় থাকে। মানিয়ে নেওয়ার জন্য আমার কিছুটা সময় লাগে। মানিয়ে নেওয়ার পর অনুভূত হবে যে আসলে আপনি হাতে কিছুই পরেননি। মনে হবে, এটি আপনার হাতের ত্বকেরই একটি অংশ।’




রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC