ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্শের সেঞ্চুরিতেও হার এড়াতে পারল না অস্ট্রেলিয়া

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪২, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্শের সেঞ্চুরিতেও হার এড়াতে পারল না অস্ট্রেলিয়া

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। শনিবার তারা ৩৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। কার্ডিফে ইংল্যান্ড প্রথম ব্যাট করতে নেমে জ্যাসন রয়ের ১২০ ও জস বাটলারের অপরাজিত ৯১ রানে ভর করে ৮ উইকেটে ৩৪২ রানের বড় সংগ্রহ পায়। জবাবে শন মার্শের অনবদ্য ১৩১ রানের ইনিংসে ভর করেও জয় পায়নি অসিরা। ৪৭.১ ওভারে ৩০৪ রানে অলআউট হয়ে যায় তারা।

৩৪৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪ রানে ত্রাভিস হেডকে হারায় অস্ট্রেলিয়া। এরপর ৭৭ রানে ডার্চি শর্টকে ও ৯৯ রানে মার্ক স্টয়েনিসকে হারায়। আসা যাওয়ার মধ্যে অবিচল ছিলেন শন মার্শ। তিনি ১১৬ বল খেলে ১০টি চার ও ৩ ছক্কায় ১৩১ রান করে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু ৪৫.৪ ওভারের মাথায় দলীয় ২৯৩ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে মার্শ আউট হয়ে যাওয়ার পর অস্ট্রেলিয়ার জয়ের স্বপ্ন শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ৪৭.১ ওভারে ৩০৪ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। শন মার্শের পর দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন অ্যাস্টন আগার। ৩১ রান করেন গ্লেন ম্যাক্সওয়ের।

বল হাতে ইংল্যান্ডের লিয়াম প্লানকেট ৯.১ ওভার বল করে ৫৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৮ ওভারে ৭০ রান দিয়ে ৩টি উইকেট নেন আদিল রশিদ। ২টি উইকেট নেন মঈন আলী। অপর উইকেটটি নিয়েছেন মার্ক উড।

 


                                  ইংল্যান্ডের ব্যাটসম্যান জ্যাসন রয়

তার আগে ইংল্যান্ডের ইনিংসে টপ ও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা রান পান। জ্যাসন রয় ১০৮ বল খেলে ১২টি চার ও ২ ছক্কায় ১২০ রান করেন। অপরাজিত ৯১ রান করেন জস বাটলার। ৭০ বল খেলে ৮ চার ও ২ ছক্কায় এই রান করেন তিনি। এ ছাড়া বেয়ারস্টো ৪২, আলেক্স হেলস ২৬ ও জো রুট ২২ রান করেন। তাতে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৪২ রানের বড় সংগ্রহ পায় ইংলিশরা।

বল হাতে অস্ট্রেলিয়ার ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও আন্দ্রে টাই ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন মার্ক স্টয়েনিস।

ম্যাচসেরা নির্বাচিত হন জ্যাসন রয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়