ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শ্রীলঙ্কার বল টেম্পারিং নিয়ে ওয়েস্ট ইন্ডিজে লঙ্কাকাণ্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৩, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার বল টেম্পারিং নিয়ে ওয়েস্ট ইন্ডিজে লঙ্কাকাণ্ড

ক্রীড়া ডেস্ক : দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষের দিকের ঘটনা। শ্রীলঙ্কার বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ তোলেন আম্পায়াররা। শ্রীলঙ্কা সেটা অস্বীকার করে।

বিপত্তিটা বাঁধে তৃতীয় দিনের শুরুতে। এদিন খেলা শুরু হওয়ার আগে মাঠে আসে শ্রীলঙ্কা দল। এ সময় অধিনায়ক দিনেশ চান্দিমাল আম্পায়ারদের সঙ্গে কথা বলে জানতে চান যে গতকাল যে বলটি টেম্পারিং করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে সেটা দিয়ে খেলা হবে নাকি নতুন বল দিয়ে হবে? আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড জানান ওই বল দিয়ে আর খেলা হবে না। একইরকম নতুন বল নিতে হবে।

বিষয়টিতে আম্পায়ারদের সঙ্গে একমত হতে পারেননি চান্দিমাল। তিনি জানান যে বল নিয়ে তারা কোনো প্রকার অন্যায় করেনি। তারপরও বল পরিবর্তন করা মানে সেই অন্যায় মাথা পেতে নেওয়া। তাই তিনি গোটা দল নিয়ে মাঠ থেকে উঠে যান। এরপর এ নিয়ে শ্রীলঙ্কার কোচিং স্টাফ, ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ ও আম্পায়ারদের মধ্যে ৫০ মিনিট আলোচনা চলে। এরপর আরো ৪০ মিনিট দেরি হয়। ৯০ মিনিট শেষে খেলা শুরু হয়।

 



তবে বল পরিবর্তন করা হয়। ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা একইরকম একটি বল পছন্দ করে নেন। আম্পায়াররা শ্রীলঙ্কার এহেন কাণ্ডের কারণে ওয়েস্ট ইন্ডিজকে ৫টি পেনাল্টি রান দেয়। ২ উইকেটে ১১৮ থেকে ২ উইকেটে ১২৩ রান নিয়ে সকাল ১১টা ৩০ মিনিটে তৃতীয় দিনের খেলা শুরু হয়। অবশ্য স্বাগতিকরা তাদের প্রথম ইনিংসে ৩০০ রানে অলআউট হয়েছে। জবাবে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৩৪ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। ক্রিজে আছেন মাহেলা উদাওতে (১১) ও কাসুন রাজিথা (০)। ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এখনো তারা ১৩ রানে পিছিয়ে রয়েছে।

শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ২৫৩ রান সংগ্রহ করেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ‍জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়