ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফিরেই শিরোপা জিতলেন ফেদেরার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিরেই শিরোপা জিতলেন ফেদেরার

রজার ফেদেরার

ক্রীড়া ডেস্ক : আড়াই মাস পর কোর্টে ফেরার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন রজার ফেদেরার। স্টুটগার্টে মিলোস রাওনিচকে হারিয়ে মার্সিডিস কাপ শিরোপা জিতেছেন সুইস তারকা। 

ফেদেরার গত মার্চে মিয়ামি ওপেনের পর থেকে কোর্টের বাইরে ছিলেন। ক্লে-কোর্টের মৌসুমে খেলেননি। রোববার স্টুটগার্টের ফাইনালে কানাডিয়ান রাওনিচকে ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে হারিয়ে ৯৮তম ট্যুর শিরোপা জিতলেন ৩৬ বছর বয়সি তারকা।

রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্লাম বিজয়ী ফেদেরার সেমিফাইনাল জেতার পরই র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ফেরা নিশ্চিত করেন। সোমবার প্রকাশ হতে যাওয়া নতুন র‍্যাঙ্কিংয়ে স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে সরিয়ে তিনি শীর্ষে উঠবেন।

ফিরেই শিরোপা জিতে উচ্ছ্বসিত ফেদেরার, ‘পুরো টুর্নামেন্ট জুড়েই আমি খুব ভালো খেলেছি। আমার জন্য এটা দারুণ প্রত্যাবর্তন। জিততে পেরে আমি অনেক খুশি।’

‘এখানে আমি দুটি ম্যাচ খেলার আশা করেছিলাম। কিন্তু আমি চার ম্যাচ খেলেছি এবং সবগুলোই জিতেছি। শেষ কিছু ম্যাচ খুব ভালো ছিল’- বলেন ফেদেরার।

এই সাফল্য সামনের টুর্নামেন্টেগুলোতে ধরে রাখতে চান সুইস কিংবদন্তি,  ‘আশা করি, হালে ওপেন ও উইম্বলডনে এটা ধরে রাখতে পারব। এটা আমাকে অনুপ্রেরণা জোগাবে। সেই সঙ্গে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও ফিরে পাচ্ছি।’

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়