ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার একি হাল!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৮ ২:৩৬:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৮ ১০:১১:১২ পিএম

ক্রীড়া ডেস্ক : এক সময়কার ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল অস্ট্রেলিয়ার এ কী হাল? রোববার আইসিসি প্রকাশিত সবশেষ র‌্যাঙ্কিংয়ে তারা নেমে গেছে ষষ্ঠ স্থানে। যা তাদের গেল ৩৪ বছরের ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন র‌্যাঙ্কিং।

১০২ রেটিং পয়েন্ট নিয়ে অজিরা রয়েছে ষষ্ঠ স্থানে। তাদের চেয়ে ৯ পয়েন্ট কম নিয়ে বাংলাদেশ রয়েছে সপ্তম স্থানে। তবে অস্ট্রেলিয়ার সমান ১০২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাকিস্তান রয়েছে পঞ্চম স্থানে। ১১২ ও ১১৩ রেটিং পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা যথাক্রমে চতুর্থ ও তৃতীয় স্থানে আছে। ১২২ রেটিং পয়েন্ট নিয়ে ভারত দ্বিতীয়। আর ১২৪ রেটিং পয়েন্ট নিয়ে ইংল্যান্ড রয়েছে প্রথম স্থানে।

ইংল্যান্ডের বিপক্ষে টিম পেইনের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলছে। ইতিমধ্যে প্রথম দুই ম্যাচ হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে তারা। এই হার তাদের র‌্যাঙ্কিংয়ে পেছানোর ক্ষেত্রে অনুঘটক হিসেবে কাজ করেছে। শীর্ষে থাকা ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন ম্যাচে জয় পেলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হবে অস্ট্রেলিয়ার।

কিন্তু নিষিদ্ধ ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে ছাড়া ধুকছে অসিরা। তার উপর ইনজুরির কারণে দলে নেই প্যাট কামিন্স, মিশেল স্টার্ক ও জস হাজলেউডের মতো তারকা বোলাররা। সে কারণে অনভিজ্ঞ বোলিং বিভাগ নিয়ে ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে সুবিধা করতে পারছে না সফরকারীরা।

শনিবার কার্ডিফে দ্বিতীয় ওয়ানডেতে তরুণ আন্দ্রে টাই, ঝাই রিচার্ডসন ও কেন রিচার্ডসনকে পিটিয়ে তুলোধুনো করে ৩৪২ রান তোলে ইংল্যান্ড। জবাবে শন মার্শের ১৩১ রানের ইনিংসে ভর করে ৩০৪ রান তুলে ৩৮ রানে হার মানে অস্ট্রেলিয়া।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC