ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দল ঘোষণা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৮ ৯:০১:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২০ ১০:৫৪:৩৭ এএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার আবু জায়েদ রাহী।

সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দল দিয়েছে বিসিবি। দলে ফিরেছেন সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, নাজমুল হোসেন শান্ত ও শফিউল ইসলাম।

পায়ের আঙুলের চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা মুস্তাফিজুর রহমান যে টেস্ট দলে থাকছেন না, তা জানা গিয়েছিল আগেই। দলে জায়গা হয়নি মোসাদ্দেক হোসেনেরও।

এই দুজনের পাশাপাশি এ বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সবশেষ টেস্টের দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, আব্দুর রাজ্জাক, নাঈম হাসান ও তানভীর হায়দার।

দলে ডাক পাওয়া ক্রিকেটারদের বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের নতুন প্রধান কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

শ্রীলঙ্কা সিরিজের আগে টেস্টের নেতৃত্ব পাওয়া সাকিব চোটের কারণে ওই সিরিজে খেলতে পারেননি। তার বদলে দলকে নেতৃত্ব দিয়েছিলেন মাহমুদউল্লাহ। ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে আবার টেস্টের নেতৃত্বে ফিরছেন সাকিব।  

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দল রওনা দেবে ২৩ জুন। এই সফরে ১৪ বছর পর জ্যামাইকায় টেস্ট খেলবে বাংলাদেশ।

৪ জুলাই দুই টেস্টের প্রথমটি শুরু হবে অ্যান্টিগায়। জ্যামাইকার স্যাবিনা পার্কে দ্বিতীয় টেস্ট শুরু ১২ জুলাই। টেস্টের আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সফরে দুই টেস্টের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ দল। শেষ দুটি টি-টোয়েন্টি হবে অবশ্য যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

এটি হবে বাংলাদেশের চতুর্থ ওয়েস্ট ইন্ডিজ সফর। ২০১৪ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল বাংলাদেশ, সেবার কোনো ফরম্যাটেই একটি ম্যাচও বাংলাদেশ জিততে পারেনি।

বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বী, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই: ইয়াসিন আরাফাত, আবু হায়দার রনি, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান।




রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton