ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ ড্র

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৪, ১৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ ড্র

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে চলমান তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ড্র হয়েছে।

সোমবার সেন্ট লুসিয়ায় দুই দলের টেস্ট ম্যাচটি জমে উঠেছিল। কিন্তু বৃষ্টির বাধা ও আলোক সল্পতায় ম্যাচ ড্র। প্রথম ম্যাচে বাজে ভাবে হেরেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্টে জয়ের সম্ভাবনা উঁকি দিচ্ছিল তাদের। কিন্তু শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদেরকে।

৮ উইকেটে ৩৩৪ রানে পঞ্চম দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ২৫৩ রান করা দলটা দ্বিতীয় ইনিংসে তুলে ৩৪২ রান। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে করেছিল ৩০০ রান। দ্বিতীয় ইনিংসে ২৯৬ রানের টার্গেট পায় ক্যারিবীয়ানরা।  জবাবে ৫ উইকেটে ১৪৭ রান তুলে স্বাগতিকরা।  এরপর বৃষ্টির বাধা ও আলোক সল্পতা।

 



শেষ দিনে ৩০ ওভার খেলা নষ্ট হয়। তাতেই শেষ হয়ে যায় ম্যাচের রোমাঞ্চ। ওপেনার ব্রেথওয়েট ৫৯ ও অধিনায়ক জেসন হোল্ডার ১৫ রানে অপাজিত থাকেন। সাজঘরে ফেরেন স্মিথ (১), পাওয়েল (২), শাই হোপ (৩৯), চেস (১৩) ও ডরউইচ (৮)।  ৫ উইকেট তুলে নেওয়ার পর শ্রীলঙ্কা জয়ের সুযোগ দেখছিলেন। দিনেশ চান্দিমালের দল খেলতে চেয়েছিলেন। কিন্তু আলোক সল্পতার কারণে ম্যাচ পরিচালনা করেননি আম্পায়াররা।

এর আগে মাত্র ১৬ বল স্থায়ী হয় শ্রীলঙ্কার শেষ দিনের ইনিংস। পেসার শ্যানন গ্যাব্রিয়েল প্রথম ওভারেই ফেরান সুরঙ্গা লাকমালকে। পরবর্তীতে আকিলা ধনাঞ্জয়াকেও বোল্ড করেন ডানহাতি পেসার। ৬২ রানে ৮ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড গড়েন গ্যাব্রিয়েল। পাশাপাশি এই টেস্টে পান শততম উইকেটের স্বাদও। দারুণ বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কারও উঠে তার হাতে।

শনিবার বার্বাডোজে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়