ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়ানডেতে নতুন বিশ্ব রেকর্ড গড়ল ইংল্যান্ড, জিতল সিরিজও

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২০ ৯:৪৫:২৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-২০ ১:৫২:৪১ পিএম

ক্রীড়া ডেস্ক: ওয়ানডেতে নতুন বিশ্ব রেকর্ড গড়েছে ইংল্যান্ড। মঙ্গলবার নটিংহ্যামশায়ারে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৪৮১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। যা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এর মধ্য দিয়ে ইংল্যান্ড নিজেদের রেকর্ডই ভেঙে দিয়েছে। ২০১৬ সালে এই নটিংহ্যামশায়ারেই পাকিস্তানের বিপক্ষে ৪৪৪ রানের ইনিংস খেলেছিল তারা। এতোদিন সেটাই ছিল ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দলীয় সর্বোচ্চ রান। গতকাল সেটা ভেঙে তারা ৪৮১ রানের ইনিংস খেলেছে। দলীয় ৪৫৯ রানের মাথায় মারমুখী আলেক্স হেলস আউট না হলে ইংল্যান্ডের সংগ্রহ কোথায় গিয়ে থামত বলা মুশকিল।

মঙ্গলবার ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৫৯ রান তোলেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। মাত্র ১৯.৩ ওভারে এই রান তোলেন তারা দুজন। দলীয় ১৫৯ রানের মাথায় দুর্ভাগ্যজনকভাবে জেসন রয় রান আউট হয়ে যান। যাওয়ার আগে ৬১ বল খেলে ৭টি চার ও ৪ ছক্কায় ৮২ রান করেন। দ্বিতীয় উইকেটে বেয়ারস্টো ও আলেক্স হেলস মিলে দলীয় সংগ্রহ ৩৪.১ ওভারে ৩১০ এ নিয়ে যান। এরপর আউট হন বেয়ারস্টো। ৯২ বলে ১৫টি চার ও ৫ ছক্কায় ১৩৯ রান করেন উইকেট রক্ষক এ ব্যাটসম্যান।
 


জস বাটলার ২১ করে ফিরেন দলীয় ৩৩৫ রানে। চতুর্থ উইকেটে হেলস ও ইয়ান মরগান মিলে ১২৪ রান তোলেন। ৪৫৯ রানের মাথায় আলেক্স হেলস আউট হন। এর আগে ঝোড়ো ব্যাটিং করেন ডানহাতি ব্যাটসম্যান। ৯২ বলে ১৬টি চার ও ৫ ছক্কায় ১৪৭ রান করেন। একই রানে ফিরে যান মরগানও (৬৭)। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৪৮১ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

বল হাতে অস্ট্রেলিয়ার সবচেয়ে খরুচে ছিলেন আন্ড্রে টাই। ৯ ওভার বল করে তিনি ১০০ রান দিয়েছেন। ৮ ওভারে ৮৫ রান দিয়েছেন স্টয়েনিস। ১০ ওভারে ১ মেডেনসহ ৯২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন রিচার্ডসন। ১০ ওভারে ৭০ রান দিয়ে ১টি উইকেট নিয়েছেন অ্যাস্টন আগার। ২ ওভার বল করে ২৩ রান দেন ডার্র্সি শর্ট।
 


জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস থেমে যায় ২৩৯ রানে। ২৪২ রানের বিশাল জয় পায় ইংল্যান্ড। বল হাতে লেগ স্পিনার আদিল রশিদ ৪৭ রানে নেন ৪ উইকেট। ৩টি উইকেট নেন আরেক স্পিনার মঈন আলী। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫১ রান করেন টিম হেড। ৪৪ রান আসে স্টয়েনিসের ব্যাট থেকে।

বিশাল জয়ে সিরিজও জিতে নিয়েছে তারা। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে ইংলিশরা।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৮/আমিনুল/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC