ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

নিষিদ্ধ হলেন চান্দিমাল, শাস্তি পেতে পারেন হাথুরুসিংহে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২০ ১২:৩৪:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২০ ২:৩২:২১ পিএম

ক্রীড়া ডেস্ক: বল টেম্পারিংয়ের ঘটনায় অভিযোগ প্রমাণিত হওয়ায় শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমালকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে নিষিদ্ধ করেছে আইসিসি।

এই শাস্তি আরও বাড়তে পারে। ‘অখেলোয়াড় সুলভ আচরণের’ কারণে দুই থেকে চারটি ম্যাচ নিষিদ্ধ হতে পারেন চান্দিমাল। একই কারণে শাস্তি হতে পারে শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ম্যানেজার আশাঙ্কা গুরুসিনহার।

সেন্ট ‍লুসিয়ায় দ্বিতীয় টেস্টে দ্বিতীয় দিনে বল টেম্পারিং নিয়ে অভিযোগ উঠে শ্রীলঙ্কা দলের বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল আপত্তি করে, শ্রীলঙ্কা ম্যাচের দ্বিতীয় দিন বলের আকার পরিবর্তন করেছিল। প্রাথমিকভাবে ৫ রান পেনাল্টি করা হয়েছিল সেদিন। আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে তৃতীয় দিন প্রায় ২ ঘন্টা মাঠে নামেননি শ্রীলঙ্কা ক্রিকেট দল।

‘অ-খেলোয়াড়ি সুলভ আচরণ’ হিসেবে বিষয়টিকে দেখছে আইসিসি।  এ কারণে শাস্তি বাড়বে চান্দিমালের এবং তার সঙ্গে যুক্ত হবেন হাথুরুসিংহে এবং গুরুসিনহা। এই অভিযোগের শাস্তি হিসেবে এই তিনজনকে পরবর্তী দুই থেকে চারটি টেস্ট ম্যাচ নিষিদ্ধ করা হতে পারে বলে আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে।

বিষয়টি নিয়ে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ বলেছেন,‘ঘটনার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে দেখা গেছে, দিনেশ আর্টিফিশিয়াল কিছু দিয়ে বলের আকার পরিবর্তন করছিলেন। যা আইসিসির কোড অব কন্ডাক্ট বিরুদ্ধ। শুনানিতে দিনেশ স্বীকার করেছেন মুখের ভেতরে তিনি কিছু রেখেছিলেন কিন্তু কি রেখেছিলেন সেটা মনে করতে পারছেন না। ’



রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton