ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

এ কেমন দল ঘোষণা করল জিম্বাবুয়ে?

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২১ ১১:১৮:১৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-২২ ১২:০৪:২৮ এএম

ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়ে ক্রিকেট দল বললে এখন ব্রেন্ডান টেলর, সিকান্দার রাজা, গ্রায়েম ক্রেমার, শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিনের চেহারাই চোখের সামনে ভেসে উঠবে। এই পাঁচজন তারকা ক্রিকেটারকে ছাড়া জিম্বাবুয়ে দল কল্পনা করা যায়? অথচ তাদের বাদ দিয়েই সংক্ষিপ্ত ফরম্যাটের শীর্ষ দুই দল অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রাথমিক দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।

উইলিয়ামস, আরভিন ও রাজা কানাডায় অনুষ্ঠিত হতে যাওয়া গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলবেন। তাদের কথা না হয় বাদই দেওয়া যাক। কিন্তু টেলর ও ক্রেমারকে দলে না রাখার কারণ কী? মূলত বেতন-ভাতা নিয়ে বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব চলায় প্রাথমিক স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে এই পাঁচ ক্রিকেটারকে। বেতন-ভাতা আদায়ের লক্ষ্যে টেলর খেলোয়াড়দের একটি সংগঠন করার চেষ্টা করেছেন। সে কারণে বোর্ড তার উপর ক্ষুব্ধ। তারা বোর্ডকে হুমকি দিয়ে রেখেছিলেন যে জুলাই এর মধ্যে যদি তাদের বকেয়া বেতন-ভাতা ও ম্যাচ ফি না দেওয়া হয় তাহলে তারা ত্রিদেশীয় সিরিজ বর্জন করবে।

প্রশ্ন হচ্ছে এই পাঁচজন তারকা ক্রিকেটার ছাড়া টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দুই দলের (পাকিস্তান শীর্ষে, অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে) বিপক্ষে কিভাবে কী করবে স্বাগতিকরা।

জিম্বাবুয়ের প্রাথমিক স্কোয়াড : সেফাস হুয়াও, চামু চিবাবা, হ্যামিল্টন মাসাকাদজা, সলোমান মিরে, তারিসাই মুসাকান্দা, ত্রিনাশে কামুনহুকামওয়ে, এলটন চিগম্বুরা, ম্যালকম ওয়ালার, ব্রিয়ান চারি, পিটার মুর, ডোনাল্ট ত্রিপানো, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই সিসোরো, ব্লেসিং মুজারাবানি, রায়ান মুরি, কাইল জারভিস, ক্রিস এমপফু, প্রিন্স মাসভাউরি, জন ইয়ুম্বু, রায়ান বুর্ল, ব্রেন্ডন মাভুতা ও রুগারে মাগারিরা।

১ জুলাই জিম্বাবুয়ে ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে হারারে স্পোর্টস ক্লাব মাঠে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধন হবে। ২ জুলাই মুখোমুখি হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। ৩ জুলাই খেলবে অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ে। ৪ জুলাই মুখোমুখি হবে জিম্বাবুয়ে-পাকিস্তান। ৫ জুলাই আবার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। আর ৬ জুলাই আবার খেলবে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া। ৮ জুলাই হবে ফাইনাল।




রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC