ঢাকা, রবিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বৃথা গেল ফিঞ্চ-মার্শের সেঞ্চুরি

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২২ ১০:১৭:২৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-২২ ১:৩৬:৪৫ পিএম

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকান অ্যারোন ফিঞ্চ ও শন মার্শ। ফিঞ্চের ১০০ ও মার্শের ১০১ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ৩১০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে জ্যাসন রয় এর সেঞ্চুরি, বেয়ারস্টোর ৭৯ ও জস বাটলারের অপরাজিত ২৯ বলে খেলা ৫৪ রানের ঝোড়ো ইনিংসে ৬ উইকেট ও ৩২ বল হাতে রেখে জিতে যায় ইংল্যান্ড। এই জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা।

বৃহস্পতিবার ৩১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৭৪ রান তোলেন জ্যাসন রয় ও জনি বেয়ারস্টো। এরপর ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করে বিদায় নেন রয়। ৮৩ বল খেলে ১২টি চার ও ২ ছক্কায় ১০১ রান করে যান রয়। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো বেয়ারস্টো আজও সেই পথেই হাঁটছিলেন। কিন্তু দলীয় ১৮৩ রানের মাথায় আউট হয়ে যান তিনি। ৬৬ বল খেলে ১০টি চারের সাহায্যে ৭৯ রান আসে তার ব্যাট থেকে। এরপর ২২৮ রানে জো রুট (২৭) ও ২৪৪ রানে অধিনায়ক মরগান (১৫) আউট হন। সেখান থেকে জুটি বেঁধে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আলেক্স হেলস ও জস বাটলার। হেলস ৩৪ রানে ও বাটলার ২৯ বলে ৯ চার ও ১ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন।

বল হাতে অস্ট্রেলিয়ার অ্যাস্টন আগার ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন স্টানলেক ও নাথান লায়ন।

তার আগে টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটসম্যানরা রান পান। ফিঞ্চ ১০৬ বল খেলে ৬ চার ও ৩ ছক্কায় ১০০ ও মার্শ ৯২ বল খেলে ৫ চার ও ৪ ছক্কায় ১০১ রান করেন। ৬৩ রান করেন ত্রাভিস হেড। টপ অর্ডারের এই তিন ব্যাটসম্যানদের পর বাকিরা ছিল আসা-যাওয়ার মিছিলে। চতুর্থ সর্বোচ্চ ১৯ রান আসে অ্যাস্টন আগারের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। তাতে দুর্দান্ত শুরুর পরও তাদের দলীয় সংগ্রহ ৩১০ এর বেশি হয়নি।

বল হাতে ইংল্যান্ডের ডেভিড উইলি ৭ ওভারে ৪৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মার্ক উড ও আদিল রশিদ। ম্যাচসেরা নির্বাচিত হন ইংল্যান্ডের জ্যাসন রয়।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC