ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেনেগালকে জিততে দিলেন না হোন্ডা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-২৪ ১১:০০:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২৫ ৫:৪০:০৬ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : দুইবার এগিয়ে গিয়েও জিততে পারেনি সেনেগাল। আফ্রিকান দেশটির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে এশিয়ার দল জাপান।

দুই দলই তাদের প্রথম ম্যাচ জিতেছিল। দুই ম্যাচে দুই দলেরই সংগ্রহ সমান ৪ পয়েন্ট। পোল্যান্ড ও কলম্বিয়া কোনো পয়েন্ট পায়নি।

ইয়েকাতেরিনবার্গে রোববার ‘এইচ’ গ্রুপের এই ম্যাচের শুরু থেকে বলের দখল বেশি রেখেছিল জাপান। কিন্তু ১১ মিনিটে দুর্ভাগ্যের কারণে গোল হজম করে তারা।

বক্সের ভেতর থেকে জাপানের এক খেলোয়াড়ের দুর্বল হেডে বল পেয়ে যান সেনেগালের ইউসুফ সাবালি। তার ক্রস থেকে আসা বল সামনে দুই হাত বাড়িয়ে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি জাপানের গোলরক্ষক এইজি কাওয়াশিমা। সামনেই দাঁড়ানো সেনেগাল ফরোয়ার্ড সাদিও মানের পায়ে লেগে বল জালে জড়িয়ে যায়।

অবশ্য সমতায় ফিরতে বেশি সময় লাগেনি জাপানের। ৩৪ মিনিটে বক্সের ভেতর থেকে দারুণ এক শটে গোল করে জাপানকে ১-১ সমতায় ফেরান তাকাশি ইনুই।

৬১ মিনিটে জাপানকে এগিয়ে দেওয়ার দারুণ এক সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ওসাকো। বক্সের ভেতর ক্রস থেকে আসা বলে পা ছোঁয়াতে পারলেই গোল। কিন্তু তিনি পা ছোঁয়াতে পারেননি।

৬৫ মিনিটে ক্রসবার দুর্ভাগ্যে গোলবঞ্চিত হয় জাপান। তাকাশি ইনুইয়ের জোরালো শট ক্রসবারে লেগে ফেরে।

উল্টো ৭১ মিনিটে গোল হজম করে জাপান। সাদিও মানে বক্সের ভেতর বল দিয়েছিলেন সাবালিকে। তার বাড়ানো বল ঠিকমতো ব্যাকহিলে ফ্লিক করতে পারেননি আরেক খেলোয়াড়। বল পেয়ে জোরালো শটে জালে পাঠান মুসা ওয়াগুয়ে।

৭৮ মিনিটে আবার সমতা ফেরায় জাপান। এশিয়ার দেশটির হয়ে দ্বিতীয় গোলটা করেন কেইসুকে হোন্ডা।  তার গোলটাই শেষ পর্যন্ত সেনেগালকে জিততে দেয়নি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge