ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

টি-টোয়েন্টিতে ভারতের সবথেকে বড় জয়

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-৩০ ৮:২২:৩২ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-০১ ১১:৩৪:০২ পিএম

ক্রীড়া ডেস্ক: আয়ারল্যান্ডকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারিয়েছে ভারত। এ জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত।

টি-টোয়েন্টিতে ভারত সবথেকে বড় জয়ের স্বাদ পেয়েছে শুক্রবার। আয়ারল্যান্ডকে ১৪৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল। আগে ব্যাটিং করে ভারত ৪ উইকেটে ২১৩ রান তুলে। জবাবে আইরিশরা আটকে যায় মাত্র ৭০ রানে।

এর আগে ভারতের সবথেকে বড় জয় ছিল শ্রীলঙ্কার বিপক্ষে ৯৩ রানের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যৌথভাবে এটি দ্বিতীয় সর্বোচ্চ।  পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজকে ২০১৮ সালের ১ এপ্রিল হারিয়েছিল ১৪৩ রানে। টি-টোয়েন্টিতে সবথেকে বড় জয় শ্রীলঙ্কার। ২০০৭ বিশ্বকাপে কেনিয়াকে ১৭২ রানে হারিয়েছিল লঙ্কানরা।

ম্যাচটা শুরুতেই হেরে বসে আয়ারল্যান্ড। ইনফর্ম লোকেশ রাহুল ৩৬ বলে ৭০ রানের যে ঝড় তুলেন তাতেই পথ হারায় আয়ারল্যান্ড। তাকে সঙ্গ দেন সুরেশ রায়নাও। ৪৫ বলে ৬০ রান করেন তিনে নামা রায়না। আর শেষটা রাঙান হার্দিক পান্ডিয়া। মাত্র ৯ বলে ৩২ রান করেন পান্ডিয়া। তাতেই ২১৩ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। অধিনায়ক বিরাট কোহলি আজও ভালো করতে পারেননি। ৯ রান করে আউট হন রস্টন চেসের বলে।

ভারতের দুই স্পিনারকে সামলানোর জবাব জানা ছিল না আয়ারল্যান্ডের। কুলদ্বীপ যাদব ও যুজুবেন্দ্র চাহাল মিলে নেন ৬ উইকেট। তাদের দুজনের দ্যুতিতে ১২.৩ ওভার টেকে আয়ারল্যান্ডের ইনিংস। ২টি উইকেট নেন পেসার উমেশ যাদব। আয়ারল্যান্ডের হয়ে অধিনায়ক গ্যারি উইলসন সর্বোচ্চ ১৫ রান করেন। প্রাক্তন অধিনায়ক উইলিয়াম পোর্টফিল্ড করেন ১৪ রান।

লোকেশ রাহুল ম্যাচ অব দ্যা ম্যাচ এবং যুজুবেন্দ্র চাহাল সিরিজ সেরা নির্বাচিত হন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জুন ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC