ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপ বাছাইপর্বে জয়ে শুরু বাংলাদেশের মেয়েদের

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৮ ১০:০৫:৫১ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৪ ৬:১৫:১১ পিএম
বাংলাদেশ ও পাপুয়া নিউগিনির ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব মাঠে গড়িয়েছে শনিবার। নেদারল্যান্ডসের আমসটেলভিনে শনিবার রাতে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাপুয়া নিউগিনি। ‘এ’ গ্রুপের এই ম্যাচে ৩১ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

পাপুয়া নিউগিনির মেয়েরা প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৮৪ রান তোলে। জবাবে ১৪.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ। ব্যাট হাতে বাংলাদেশের শামীমা সুলতানা ৩৬ বলে ৫ চারে ৩৫ রান করেন। অপরাজিত ১৭টি রান করেন ফারজানা হক। আয়শা রহমান ১৫ ও অপরাজিত ১১ রান করেন নিগার সুলতানা।

তার আগে বল হাতে বাংলাদেশের পান্না ঘোষ ৪ ওভার বল করে ১৫ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন জাহানারা আলম, সালমা খাতুন, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ।
 


ব্যাট হাতে পাপুয়া নিউগিনির ভেরু ফার্ক সর্বোচ্চ ২৭ রান করেন। ২৬ বলে ৩ চারে এই রান করেন তিনি। অপরাজিত ২৩টি রান আসে তানিয়া রুমার ব্যাট থেকে। ১৫ রান করেন কপি জন।

বিশ্বকাপ বাছাইপর্বে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে সংযুক্ত আরব আমিরাত, স্বাগতিক নেদারল্যান্ডস ও পাপুয়া নিউগিনি। এই গ্রুপের চ্যাম্পিয়ন দল টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। সেখানে ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পাবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে।

আজ রোববার বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। আর শেষ ম্যাচে মঙ্গলবার বাংলাদেশের মেয়েরা মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাতের মেয়েদের। যারা নেদারল্যান্ডসকে হারিয়ে শুভসূচনা করেছে। 



রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton