ঢাকা, সোমবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৫ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

দ্রুত ৬ উইকেট নেওয়া সম্ভব : মিরাজ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১৩ ৪:৩১:০৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৬ ৫:৫৪:৩৫ পিএম

ক্রীড়া ডেস্ক : জ্যামাইকা টেস্টের প্রথম দিন ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। স্বাগতিকরা ৪ উইকেট হারিয়ে তুলেছে ২৯৫ রান।

দিনের প্রথম সেশনে ২ উইকেট তুলে নেয় বাংলাদেশ। পরের দুই সেশনে পায় একটি করে উইকেট। প্রথম সেশনে ডেভন স্মিথ ও কাইরন পাওয়েলের উইকেট নেন মিরাজ। তবে প্রথম সেশনের পারফরম্যান্সে মন ভরেনি তার! ডানহাতি এ স্পিনারের মতে, প্রথম সেশনে আরও দুটি উইকেট নেওয়া উচিত ছিল বোলারদের।

প্রথম দিনের খেলা শেষে মিরাজ বলেন,‘উইকেটটা টার্নিং ছিল এবং একটু স্লো ছিল। স্পিনাররা চিন্তা করেছে লাইন লেন্থে বোলিং করার। দূর্ভাগ্যবশত প্রথম সেশনে দুটি উইকেট পেয়েছি। প্রথম সেশনে আরও দুটি উইকেট বের করতে পারলে আরও ভালো হতো। তারপরও ওভারঅল আমার কাছে মনে হয় দিনটা মোটামুটি ভালো গেছে।’

প্রথম সেশনে ধীর গতিতে রান তুলে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। দ্বিতীয় সেশন থেকে দ্রুত রান তোলেন তারা। বাংলাদেশের বোলিং আক্রমণের বিরুদ্ধে দেয়াল হয়ে দাঁড়ান ক্রেইগ ব্র্যাথওয়েট। ডানহাতি এ ব্যাটসম্যান তুলে নেন টানা দ্বিতীয় সেঞ্চুরি। শেষ সেশনে তার উইকেট নেন মিরাজ। মাঝে তাইজুল ফেরান শাই হোপকে। হেটমায়ার ৮৪ ও রোস্টন চেস ১৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। দুজনের পঞ্চম উইকেটে জুটি ৪৮ রানের। বড় স্কোরে চোখ থাকবে স্বাগতিকদের।

মিরাজ আত্মবিশ্বাসী। দ্বিতীয় দিনে দ্রুত ৬ উইকেট তুলে নেওয়া সম্ভব বলে মনে করছেন তরুণ তুর্কী। তার ভাষ্য,‘আমাদের লক্ষ্য হচ্ছে ওদের যত তাড়াতাড়ি সম্ভব কম রানে অলআউট করা। সব কিছুই ঠিক হচ্ছে, ভালো জায়গায় বল হচ্ছে সবারই। উইকেট আজকে স্পিনারদের সাহায্য করেছে। আমাদের বোলাররা তাদের সর্বোচ্চটা দিয়ে দ্রুত ৬ উইকেট নিতে পারবে।’

‘আমাদের প্রথম পরিকল্পনা থাকবে, রান চেক দেওয়া। কারণ ওদের প্রায় তিনশ রান হয়ে গেছে। রান চেক দিয়ে উইকেট বের করাটা আমাদের লক্ষ্য থাকবে। উইকেটে থেকে বোলাররা এখনো সাহায্য পাবে। বোলাররা যদি লাইন-লেন্থ ধরে রেখে ভালো জায়গায় বোলিং করতে পারে, তাহলে ওদের দ্রুত অলআউট করা সম্ভব হবে।’ – যোগ করেন মিরাজ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
     
Walton