ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

রিয়াল মাদ্রিদ ছাড়ার কারণ জানালেন রোনালদো

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১৭ ১০:২৭:৫৬ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৭ ২:৪৫:০৩ পিএম

ক্রীড়া ডেস্ক: রিয়াল মাদ্রিদের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি তারই দখলে।

এ ছাড়া নয় মৌসুমে দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা, দুটি কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ, দুটি উয়েফা সুপার কাপ ও তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছেন। শোকেস পুরোই সাফল্যের ট্রফি দিয়ে টইটুম্বুর। তারপরও রিয়াল মাদ্রিদ ছাড়লেন তিনি!

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে আসেন রোনালদো। এরপর নয়টি মৌসুম কাটিয়ে গিয়েছেন সফলতার সঙ্গে। এবার দল পাল্টালেন। চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। যেখানে ৩৩ বছর বয়সি এই ফরোয়ার্ড প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো আয় করবেন। কেন দল পাল্টালেন?

স্পষ্ট কোনো বক্তব্য দিচ্ছিলেন না সিআর সেভেন। স্বাস্থ্যপরীক্ষা ও জুভেন্টাসের সঙ্গে চুক্তি সারতে রোববার তুরিনে পৌঁছান রোনালদো। সোমবার তার স্বাস্থ্যপরীক্ষা হয়। এরপর জুভেন্টাস স্টেডিয়াম ঘুরে দেখেন। সবশেষে সংবাদ সম্মেলনে যান রোনালদো। সেখানেই আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদ ছাড়ার কারণ জানান।



তিনি বলেন, ‘আমি রিয়াল মাদ্রিদ ছেড়ে হতাশ নই। জুভেন্টাস বড় ক্লাব। আমার বয়সি সকল খেলোয়াড়দের সম্মান দিয়েই বলছি, এ সময়ে অনেকেই কাতার কিংবা চায়নায় যোগ দিচ্ছেন। কিন্তু আমি জুভেন্টাসকে বেছে নিয়েছি। জুভেন্টাসের মতো বড় ক্লাবে আমাকে নেওয়ায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ। বড় ক্লাবে খেলার ইচ্ছা থেকেই রিয়াল মাদ্রিদ ছেড়েছি। এশিয়ার কোনো ক্লাবে খেলে অবসরে যাওয়ার ইচ্ছে নেই।’

বার্সেলোনা স্টার জাভি এরই মধ্যে যোগ দিয়েছেন কাতারের ক্লাব আল সাদে। কার্লোস তেভেজ যোগ দিয়েছেন চাইনিজ ক্লাব সাংহাই সেহেনুয়াতে। জাপানের ক্লাবে যোগ দিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা ও ফার্নান্দো তোরেস। রোনালদোকেও চায়নার ক্লাব মৌসুম প্রতি ৩০ মিলিয়ন ইউরো অফার করেছিল। কিন্তু রোনালদো তা ফিরিয়ে দেন।

ইতালিয়ান সিরি'এ লিগে গত কয়েক মৌসুম ধরেই এককভাবে রাজত্ব করছে জুভেন্টাস। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে তাদের আক্ষেপ চ্যাম্পিয়নস লিগ। শেষ মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদোদের রিয়াল মাদ্রিদের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় জুভেন্টাস। চ্যাম্পিয়নস লিগের শিরোপা পেতেই জুভেন্টাস দলে ভিড়িয়েছে রোনালদোকে। সমর্থকরাও একই স্বপ্ন দেখছে। রোনালদোর কন্ঠেও একই সুর।



‘আমার এখানে এসে ভালো লাগছে। এখানে ভিন্ন চ্যালেঞ্জ নিয়ে এসেছি। লিগ বেশ জমজমাট হবে। আমি প্রস্তুত আছি। বয়স একটা বড় বিষয়। তবুও আমি নিজেকে উদ্দীপ্ত রাখতে পছন্দ করি। আমি চেষ্টা করবো জুভেন্টাসের হয়ে সকল শিরোপাই জিততে।’

‘জুভেন্টাস আমাকে আরেকটি চ্যালেঞ্জ নেওয়ার সুযোগ তৈরি করে দিয়েছে। জুভেন্টাসের ইতিহাস এবং সাফল্য বেশ সমৃদ্ধ। এরকম বড় একটি ক্লাবে যুক্ত হতে পেরে আমি গর্বিত। আশা করছি জুভেন্টাসকে আরও উচুঁ পর্যায়ে নিয়ে যেতে আমি অবদান রাখতে পারব।’ –বলেছেন রোনালদো।

জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে জুভেন্টাসের জার্সিতে অনুশীলন শুরু করবেন রোনালদো। ঘরোয়া লিগ সিরি'এ শুরু হবে ১৮ আগস্ট। ২০ জুলাই লিগের ফিক্সচার চূড়ান্ত হবে। তখনই জানা যাবে রোনালদো প্রথম ম্যাচ খেলবেন কবে, কাদের বিপক্ষে।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton