ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বিশ্ব রেকর্ড গড়ে লিভারপুলে ব্রাজিলের অ্যালিসন?

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব রেকর্ড গড়ে লিভারপুলে ব্রাজিলের অ্যালিসন?

ক্রীড়া ডেস্ক : রোমার ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসনকে দলে ভেড়াতে ৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল। এত দামে গোলরক্ষক কেনার রেকর্ড নেই কোনো ক্লাবের!

রোমা লিভারপুলের এই প্রস্তাব বিবেচনা করে দেখছে। কিন্তু এখনো চুক্তিতে সম্মত হয়নি। অ্যালিসনের জন্য ইতালিয়ান ক্লাবটি আরো পাঁচ মিলিয়ন অর্থাৎ ৭৫ মিলিয়ন ইউরো চায়।

অ্যালিসন ব্রাজিলের হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলে সম্প্রতি দেশে ফিরেছেন। ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব ইন্টারন্যাসিওনালের হয়ে তার ক্যারিয়ার শুরু। গত দুই বছর ধরে রোমায় খেলছেন। ২৫ বছর বয়সি এই গোলরক্ষক গত মৌসুমে সিরি ‘আ’তে ৩৭ ম্যাচ খেলেছেন।

রোমা লিভারপুলের প্রস্তাবে রাজি হলে অ্যালিসন হবেন বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক। ২০০১ সালে পারমা থেকে জিয়ানলুইজি বুফনকে কিনতে জুভেন্টাস খরচ করেছিল ৫৩ মিলিয়ন ইউরো। সেটিই এখন পর্যন্ত সবচেয়ে বেশি দামে কোনো গোলরক্ষককে কেনার রেকর্ড হিসেবে টিকে আছে।  

 



গোলরক্ষকের জন্য প্রিমিয়ার লিগের রেকর্ড ৪০ মিলিয়ন ইউরো। ২০১৭ সালের জুনে বেনফিকা থেকে এডারসনকে দলে টানতে এই অর্থ খরচ করেছিল গত মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে মারাত্মক দুটি ভুল করেছিলেন লিভারপুল নম্বর ওয়ান গোলরক্ষক লরিস ক্যারিয়াস। রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে শিরোপা-স্বপ্ন ভেঙেছিল লিভারপুলের।

কদিন আগে প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচেও ক্যারিয়াস আরেকটি মারাত্মক ভুল করে বসেন। জার্মান এই গোলরক্ষক সোজা আসা একটি ফ্রি-কিক ধরতে ব্যর্থ হন, আরেক খেলোয়াড় এসে গোল করেন। যদিও ত্রানমেরের বিপক্ষে সে ম্যাচটি ৩-২ গোলে জিতেছিল লিভারপুল।

অ্যালিসন বিশ্বকাপে ব্রাজিলের পাঁচ ম্যাচেই খেলেছেন। এর মধ্যে তিনটিতে তিনি ব্রাজিলের জাল অক্ষত রাখেন। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল।

তথ্যসূত্র : বিবিসি, দ্য গার্ডিয়ান।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়