ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

একদিন পরেই এ কী বললেন ট্রাম্প

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-১৮ ৯:৩১:৪৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৮ ১১:৩০:২৯ এএম
Walton AC 10% Discount

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার বলেছিলেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ করার কোনো কারণ তিনি দেখেন না। তার এ বক্তব্য ঘিরে নিজ দেশেই শুরু হয় তীব্র সমালোচনা। পরে একদিন না যেতেই নিজ বক্তব্য থেকে ১৮০ ডিগ্রি সরে আসলেন ট্রাম্প। মঙ্গলবার তিনি বললেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ না করার কোনো কারণ তিনি দেখেন না।

মঙ্গলবার ট্রাম্প বলেন, ২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো যে মত দিয়েছে তা তিনি গ্রহণ করেছেন।

ট্রাম্প বলেন, সোমবার তিনি ভুল বলেছেন। তিনি আসলে বলতে চেয়েছিলেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ না করার কোনো কারণ তিনি দেখেন না।

নতুন বক্তব্যে ট্রাম্প যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোর প্রতি তার পূর্ণ বিশ্বাস ও সমর্থন জ্ঞাপন করেন।

তিনি বলেন, ‘আমার বাক্যে আমি “উড” শব্দটি ব্যবহার করেছি, যা আসলে “উডনট” হবে। বাক্যটি হওয়া উচিত ছিল, আই ডন্ট সি অ্যানি রিজন হোয়াই ইট উডনট বি রাশিয়া (আমি এটি রাশিয়া না হওয়ার কোনো কারণ দেখি না)। বাক্যে দুটি নেগেটিভ হবে।’

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি আমাদের গোয়েন্দা সংস্থার উপসংহার গ্রহণ করি যে, ২০১৬ সালের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ ছিল। অন্য লোকও হতে পারে। অনেক লোকই আছে।’

তথ্য : বিবিসি

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge