ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হেরে গেল বাংলাদেশ ‘এ’ দল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ১৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হেরে গেল বাংলাদেশ ‘এ’ দল

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ম্যাচে সিরিজে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। আজ জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিততে পারত তারা। কিন্তু পারলেন না সৌম্য সরকার, আরিফুল হকরা। সিলেটে দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডেতে স্বাগতিকদের ৬৭ রানে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে শ্রীলঙ্কা ‘এ’ দল।

লঙ্কানদের জয়ের নায়ক থিসারা পেরেরা। তার ৮৮ বলে ১১১ রানের ইনিংস সফরকারীদের এনে দিয়েছিল ২৭৫ রানের ভালো পুঁজি। জবাবে বাংলাদেশ থেমেছে ২০৮ রানে।

তিন ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। শেষ ম্যাচেই নির্ধারণ হবে সিরিজ। সিলেটেই শনিবার হবে শেষ ম্যাচ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরা। প্রথম ওভারে শূন্য রানেই লাহিরু থিরিমান্নেকে ফিরিয়ে স্বাগতিকদের ভালো সূচনা এনে দিয়েছিলেন অফ স্পিনার আল-আমিন।

দ্বিতীয় উইকেটে ৫৮ রানের জুটি গড়েন উপুল থারাঙ্গা (৪৪) ও আশান প্রিয়ঞ্জন (২১)। তবে এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা লঙ্কানদের স্কোর হয়ে যায় একটা পর্যায়ে ৭ উইকেটে ১২৯!



সেখান থেকে বলতে গেলে দলকে একাই টেনেছেন থিসারা। শেষ দিকে আউট হওয়ার আগে ৮৮ বলে ৯ চার ও ৫ ছক্কায় ১১১ রানের দারুণ এক ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। শেহান মাদুশানাকা ৩৬ বলে ২টি করে চার ও ছক্কায় করেন ঠিক ৩৬ রান।

১০ ওভারে ৪২ রানে ৩ উইকেট নিয়ে স্বাগতিকদের সেরা বোলার অফ স্পিনার নাঈম হাসান। শরিফুল ইসলাম ও সানজামুল ইসলাম ২টি, আল-আমিন, খালেদ আহমেদ এবং আফিফ হোসেন নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ১৮ রানেই সৌম্যর উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল। আরো একবার বড় ইনিংস খেলতে ব্যর্থ জাতীয় দল থেকে বাদ পড়া বাঁহাতি এই ব্যাটসম্যান (১২)।

দ্বিতীয় উইকেটে দলকে ৭৫ পর্যন্ত টেনেছিলেন সাইফ হাসান ও জাকির হাসান। কিন্তু ৪ রানের মধ্যে ফেরেন দুজনই। জাকির ৩২, সাইফ করেন ২৮ রান। দলের স্কোর একশ পার করে ফেরেন অধিনায়ক মোহাম্মদ মিথুনও (২৫)।

তারপরও আল-আমিন ও আরিফুলের ব্যাটে সঠিক পথে ছিল বাংলাদেশ ‘এ’ দল। ৩২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলে ফেলেছিল তারা। কিন্তু ৪৩ রানের এ জুটি ভাঙার পর পথ হারায় স্বাগতিকরা। ২২ রানে শেষ ৪ উইকেট হারিয়ে ২০৮ রানেই থামে ইনিংস।



বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান আসে আল-আমিনের ব্যাট থেকে। আরিফুল করেন ২৭ রান, আফিফ ১২।

লঙ্কানদের হয়ে লাথিরু পুষ্পকুমারা ও নিশান পেরিস নিয়েছেন ৩টি করে উইকেট। একটি করে উইকেট পেয়েছেন চারজন। ম্যাচসেরা হয়েছেন থিসারা।

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা এ : ৪৯.৪ ওভারে ২৭৫
বাংলাদেশ এ : ৪৪.৩ ওভারে ২০৮
ফল : শ্রীলঙ্কা এ ৬৭ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : থিসারা পেরেরা।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়