ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্ব রেকর্ড গড়ে লিভারপুলে ব্রাজিলের অ্যালিসন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ২০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব রেকর্ড গড়ে লিভারপুলে ব্রাজিলের অ্যালিসন

ক্রীড়া ডেস্ক: ফুটবল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল গোলরক্ষক এখন ব্রাজিলের অ্যালিসন।

৭৩ মিলিয়ন ইউরোতে ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলে নাম লিখিয়েছেন অ্যালিসন। বৃহস্পতিবার দুই পক্ষের চুক্তি পাকাপাকি হয়। ছয় বছরের জন্য অানফিল্ডে থাকবেন ব্রাজিলের এ গোলরক্ষক।

অ্যালিসনকে দলে ভেড়াতে রোমাকে ৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল ইংলিশ ক্লাব লিভারপুল। রোমা আরও ৫ মিলিয়ন বেশি দাবি করে। শেষ পর্যন্ত ৩ মিলিয়ন ইউরো বেশি দিয়ে অ্যালিসনকে পেল লিভারপুল।

২০০১ সালে পারমা থেকে জিয়ানলুইজি বুফনকে কিনতে জুভেন্টাস খরচ করেছিল ৫৩ মিলিয়ন ইউরো। সেটিই ছিল এতদিন পর্যন্ত সবচেয়ে বেশি দামে কোনো গোলরক্ষককে কেনার রেকর্ড। অ্যালিসন ভাঙলেন বুফনের রেকর্ড। গোলরক্ষকের জন্য প্রিমিয়ার লিগের রেকর্ড ৪০ মিলিয়ন ইউরো। ২০১৭ সালের জুনে বেনফিকা থেকে এডারসনকে দলে টানতে এই অর্থ খরচ করেছিল গত মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।



২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব ইন্টারন্যাসিওনালের হয়ে অ্যালিসনের ক্যারিয়ার শুরু। গত দুই বছর ধরে রোমায় খেলছেন। ২৫ বছর বয়সি এই গোলরক্ষক গত মৌসুমে সিরি‘আ’তে ৩৭ ম্যাচ খেলেছেন।

দলবদলে রেকর্ড গড়ায় বেশ খুশি অ্যালিসন। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি খুবই খুশি। স্বপ্ন সত্যি হলো। এতো বড় মর্যাদাপূর্ণ ক্লাবের শার্ট পরতে পেরে সত্যিই অভিভূত। আমার জীবন এবং ক্যারিয়ারের কথা চিন্তা করলে লিভারপুলে যোগ দেওয়া আমার এবং আমার পরিবারের জন্য বড় পদক্ষেপ। আপনারা একটা বিষয়ে নিশ্চিত থাকতে পারেন আমি আমার সর্বোচ্চটুকু উজাড় করে দেব।’

লিভারপুরের ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ অ্যালিসনকে পেয়ে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেছেন, ‘এই মুহূর্তে আমরা বিশ্বের সেরা গোলরক্ষককে দলে ভিড়িয়েছি। এটা নিয়ে গভীরভাবে চিন্তা করার কিছু নেই। মালিকপক্ষও বেশ উচ্ছ্বসিত, আমিও উচ্ছ্বসিত। দলবদলের বাজার নিয়েও উদ্বিগ্ন নেই। তার এখানে কিছু করার নেই। আমাদেরও করার নেই। এটা বাজার নির্ধারণ করে।’

লিভারপুল কিছুদিন পর ফ্রান্সে শর্ট ট্রেনিং ক্যাম্প শুরু করবে। এর আগে আমেরিকাতে নাপোলি এবং টরিনোর বিপক্ষে দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে তারা। প্রিমিয়ার লিগে তাদের প্রথম ম্যাচ ২১ আগস্ট ওয়েস্ট হ্যামের বিপক্ষে।




রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়