ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাবল সেঞ্চুরি করে ফখরের ইতিহাস

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-২০ ৫:০০:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২০ ৯:২২:২২ পিএম
ডাবল সেঞ্চুরি করে ফখরের ইতিহাস
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরিয়ান পেল পাকিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছেন ওপেনার ফখর জামান।

এতদিন পাকিস্তানের ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত ওয়ানডে ইনিংসের রেকর্ড ছিল সাঈদ আনোয়ারের। ১৯৯৭ সালে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে তিনি করেছিলেন ১৯৪। শুক্রবার অপরাজিত ২১০ রান করে সাঈদ আনোয়ারের ২১ বছরের অক্ষত রেকর্ডটা ভেঙে দিলেন ফখর জামান।

সাঈদ আনোয়ারের আরো একটি রেকর্ড ভেঙেছেন ফখর। তার ১৫৬ বলের ইনিংসে বাউন্ডারি ছিল ২৯টি (২৪ চার, ৫ ছক্কা), যা এক ইনিংসে পাকিস্তানের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। সাঈদ আনোয়ারের ১৯৪ রানের ইনিংসে বাউন্ডারি ছিল ২৭টি (২২ চার, ৫ ছক্কা)।

ফখরের ২১০ রান ওয়ানডে ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ২৬৪ রান করে সবার ওপরে আছেন ভারতের রোহিত শর্মা। ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির সংখ্যা দাঁড়াল ৮টি। এর মধ্যে রোহিত একাই করেছেন তিনটি! শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, ক্রিস গেইল এবং মার্টিন গাপটিলের একটি করে।

ডাবল সেঞ্চুরির পথে ইমাম-উল-হকের সঙ্গে ৩০৪ রানের উদ্বোধনী জুটি গড়েন ফখর। এটিই এখন ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় উদ্বোধনী জুটির রেকর্ড। ফখর-ইমাম ছাড়িয়ে গেছেন শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া ও উপুল থারাঙ্গার ২৮৬ রানের উদ্বোধনী জুটিকে।

পাকিস্তানের দলীয় রেকর্ডও হয়েছে এদিন। ৫০ ওভারে পাকিস্তান ১ উইকেট হারিয়ে তুলেছে ৩৯৯ রান। ওয়ানডেতে এটিই পাকিস্তানের সর্বোচ্চ দলীয় স্কোর। ২০১০ সালে ডাম্বুলায় বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে করা ৩৮৫ রান ছিল আগের সর্বোচ্চ।   

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৮/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge